ধর্ষণের পর খুনের অভিযোগ! দক্ষিণ দিনাজপুরে জঙ্গল থেকে এক আদিবাসী মহিলার দেহ উদ্ধারে চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/05/2022   শেষ আপডেট: 13/05/2022 11:45 a.m.

"একজন মহিলা মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও কেন বাংলার মা ও মেয়েকে দিনের পর দিন ধর্ষিতা হয়?" সুকান্ত মজুমদার

ফের রাজ্যে ধর্ষণের পর খুনের অভিযোগ। জঙ্গল থেকে উদ্ধার হল এক আদিবাসী মহিলার অর্ধনগ্ন দেহ। গোটা ঘটনায় ছড়াল তীব্র চাঞ্চল্য। দক্ষিণ দিনাজপুরের (South Dinajpur) কুমারগঞ্জ এলাকায় জঙ্গল থেকে উদ্ধার হল এক আদিবাসী মহিলার অর্ধনগ্ন দেহ। প্রাথমিক তদন্তে অনুমান, তাঁকে ধর্ষণের পর খুন করা হয়েছে। ইতিমধ্যেই দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। গোটা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

সূত্রের খবর, মৃতা মহিলা দক্ষিণ দিনাজপুরের কুমারগঞ্জ ব্লকের বারোমাসা এলাকার বাসিন্দা। গতকাল দুপুর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। অনেক খোঁজাখুঁজির পরও বাড়ির লোকজন কোথাও তাঁর সন্ধান পাননি। একদিকে বৃহস্পতিবার রাতে এলাকার জঙ্গল থেকেই তাঁর অর্ধনগ্ন দেহ উদ্ধার হয়। ঘটনাস্থলে আসে পুলিশ। দেহটি উদ্ধার করা হয়। কী কারণে এই ঘটনা, এখনও স্পষ্ট নয়।

গোটা ঘটনাটি নিয়ে ইতিমধ্যেই সরব হয়েছেন রাজ্য বিজেপি নেতৃত্ব। আজ ঘটনাস্থলে যাওয়ার কথা রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের। এক ফেসবুক পোস্টে তিনি বলেছেন, "দক্ষিণ দিনাজপুর জেলার অন্তর্গত ফকিরগঞ্জ গ্রামের এক আদিবাসী মহিলা ধর্ষণের শিকার হয়। মাননীয়ার শাসনে আদিবাসী মহিলারাও সুরক্ষিত নয়। একজন মহিলা মুখ্যমন্ত্রী থাকা সত্ত্বেও কেন বাংলার মা ও মেয়েকে দিনের পর দিন ধর্ষিতা হয়? পশ্চিমবঙ্গের পুলিশ প্রশাসনের কাছে আমার আবেদন তদন্ত করে খুব তাড়াতাড়ি দোষীদের ধরার ব্যবস্থা করুন। না হলে আগামী দিনে ভারতীয় জনতা পার্টি বৃহত্তর আন্দোলনের পথে নামবে।"

এমন ঘটনার কারণ কী? পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান ধর্ষণের পর প্রমাণ লোপাটের জন্য এই মহিলাকে খুন করা হয়ে থাকতে পারে। নাকি গোটা ঘটনায় অন্য কারণ, তা-ও খতিয়ে দেখছে পুলিশ। ইতিমধ্যেই রাজনীতির পারদ চড়তে শুরু করেছে। গত কয়েক মাসে রাজ্যে একের পর এক ধর্ষণের ঘটনায় উদ্বিগ্ন ওয়াকিবহাল মহল।