মাঝ মাঠে আচমকাই বিস্ফোরণ, কেঁপে উঠল গোটা গ্রাম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/10/2021   শেষ আপডেট: 21/10/2021 2:05 p.m.

পূর্ব মেদিনীপুরের কোলাঘাটে বাজি কারখানায় বিস্ফোরণ

আচমকাই বড়সড় বিস্ফোরণে কেঁপে উঠল পূর্ব মেদিনীপুরের (Purba Medinipur) কোলাঘাট (Kolaghat) এলাকার একটি গ্রাম। বিস্ফোরণের শব্দ এতটাই জোরাল ছিল যে আশেপাশের গ্রামে অচিরেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনায় গুরুতর জখম হয়েছেন একজন।

ঠিক কী ঘটেছিল? সূত্র মারফত খবর, কোলাঘাটের পয়াগ গ্রামের বেশ কয়েকটি পরিবার বাজি তৈরির কাজের সঙ্গে যুক্ত। লক্ষ্মীপুজোর পর সামনে আসছে কালীপূজো। যার জেরে আতশবাজি তৈরির প্রস্তুতি তুঙ্গে। এমন অবস্থায় এই গ্রামের বেশ কয়েকজন মানুষ দিনরাত এক করে বাজি তৈরির কাজে ব্যস্ত ছিলেন। এমন সময় আচমকাই আগুন লাগে বলে সূত্রের খবর। যার জেরে তীব্র বিস্ফোরণের শব্দে অচিরেই এলাকায় চাঞ্চল্য তৈরি হয়। এই ঘটনায় এক বাজি কারখানার কর্মী নিতাই বেরা নামে এক ব্যক্তি গুরুতর জখম হয়েছেন বলে খবর।

স্থানীয় সূত্রে খবর, এই এলাকায় এর আগেও বাজি কারখানায় বিস্ফোরণ হয়েছে। প্রশাসনের নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে গোপনে বারবার বাজি তৈরি করতে গিয়ে এমন বিস্ফোরণের ঘটনা ঘটে। সামনে কালীপুজো উপলক্ষে বাজির প্রবল চাহিদা। সেই কথা মাথায় রেখে এই এলাকায় বাজি তৈরির তোড়জোড় চলছিল। অভিযোগ, কোনো প্রকার সাবধানতা অবলম্বন করা হয়নি। মাঠের মাঝখানে অস্থায়ী ঘর তৈরি করে এমন বাজি তৈরির কাজ চলছে। আচমকাই কোনভাবে আগুন লাগে। আর তার জেরে এমন বিস্ফোরণের ঘটনা। এই ঘটনায় গুরুতর জখম নিতাই বেরাকে স্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। এলাকায় তীব্র চাপানউতোর তৈরি হয়েছে।