শিশু দত্তক দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকায় বিক্রি, সালকিয়ায় পুলিশের জালে ৯

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/11/2021   শেষ আপডেট: 20/11/2021 4:59 p.m.

দোষীদের কঠোর শাস্তির দাবী করেছেন নাগরিকরা

শিশু দত্তক দেওয়ার নামে রমরমিয়ে চলত শিশু বিক্রির ঘটনা। এমনই অভিযোগ উঠল হাওড়ার সালকিয়ায় এক বেসরকারি হোম কর্তৃপক্ষের বিরুদ্ধে। ইতিমধ্যেই ঘটনায় জড়িত ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। উল্লেখ্য, ধৃতদের মধ্যে হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়রের পুত্রবধূ এবং একজন সরকারী আধিকারিকও রয়েছেন।

এবিষয়ে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, অভিযুক্ত হোমটিতে সদ্যোজাত শিশুদের রাখা হত। সেখান থেকে শর্তসাপেক্ষে নিঃসন্তান দম্পতিদের শিশু দত্তক দেওয়ারও ব্যবস্থা করা হয়েছিল। এমনকি অনলাইনেও শিশু দত্তক নেওয়ার ব্যবস্থা করেছিল হোম কর্তৃপক্ষ। অভিযোগ উঠেছে, সেই সুযোগ কাজে লাগিয়েই শিশু বিক্রির ব্যবসা ফেঁদেছিলেন হোম কর্তৃপক্ষেরই একাংশ। তাঁরা শিশুদের দত্তক দেওয়ার নাম করে বিক্রি করে দিতেন বলেই অভিযোগ তুলেছেন স্থানীয় বাসিন্দারা।

অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে হাওড়া সিটি পুলিশ। শুক্রবার রাত্রে হাওড়া সিটি পুলিশের কমিশনার সি সুধাকরের নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী অতর্কিতে হানা দেয় অভিযুক্ত হোমে। চোখের পলকে শিশুদের উদ্ধার করে অন্যত্র সরিয়ে দেয় পুলিশ। ঘটনাস্থলেই আটক করা হয় ৯ জনকে। ধৃতদের মধ্যে হাওড়ার প্রাক্তন ডেপুটি মেয়র মিনতি অধিকারীর পুত্রবধূ গীতশ্রী অধিকারী এবং এক উচ্চপদস্থ সরকারী আধিকারিকও রয়েছেন।

ঘটনা চাউর হতেই সমালোচনা, নিন্দার ঝড় ওঠে সর্বত্র। দোষীদের কঠোর শাস্তির দাবী করেন প্রত্যেকে। ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল হয়ে নারী এবং শিশুকল্যান মন্ত্রী শশী পাঁজা মন্তব্য করেছেন, অভিযুক্তরা অবশ্যই শাস্তি পাবে।