ভয়াবহ দুর্ঘটনায় বলি ৯, আহত ১০, বাড়তে পারে মৃতের সংখ্যা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/03/2021   শেষ আপডেট: 11/03/2021 5:16 p.m.

আহতদের আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে হাসপাতালে

মুর্শিদাবাদে ভয়াবহ দুর্ঘটনায় মৃত ৯, আহত কমপক্ষে ১০। আহতদের আশঙ্কাজনক অবস্থায় ভর্তি করা হয়েছে হাসপাতালে। জানা গিয়েছে, দুপুর ১টা নাগাদ এই ঘটনা ঘটে মুর্শিদাবাদে ৩৪ নম্বর জাতীয় সড়কের ওপর। ঘটনার সময় গাড়ি চালাচ্ছিলেন সুতির কাশীগ্রামের পঞ্চায়েত প্রধান রাজিবুল ইসলামের ছেলে আপেল শেখ। স্থানীয় ধলামোড়ের কাছে গিয়ে টায়ার ফেটে যায় পঞ্চায়েত প্রধানের ছেলের। এরপরেই গাড়ি পাল্টি খেতেই ওপর প্রান্ত থেকে আসা একটি অটো এবং গাড়িকে ধাক্কা মারে, নিমেষেই প্রাণ যায় ৯জনের। আহত হন ১০ জন। কয়েকজনকে কলকাতায় স্থানান্তরিত করার চেষ্টা চলছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে অনুমান।

প্রত্যক্ষদর্শীরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, বৃহস্পতিবার দুপুরে গাড়ি নিয়ে প্রচণ্ড গতিতে বহরমপুরের দিকে যাচ্ছিলেন সুতির কাশীনগর গ্রাম পঞ্চায়েতের প্রধান রাজিবুল ইসলামের ছেলে আপেল শেখ। গাড়িতে তাঁর সঙ্গে ছিল আরও ৫ জন। ধলামোড়ের কাছে গাড়িটির সামনের ডান দিকের চাকা ফেটে যায়। এর পর নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি ধাক্কা মারে আরও ২টি গাড়িতে। শেষে উল্টে গিয়ে রাস্তার মাঝে থামে চার চাকা গাড়িটি। 

বিশেষজ্ঞদের মতে, গাড়ির স্বাস্থ্য অনুসারে তার সর্বোচ্চ গতিসীমা নিয়ন্ত্রণ করা উচিত। একই নিয়ম প্রযোজ্য হয় গাড়ির টায়ারের ক্ষেত্রেও। চাকায় হাওয়ার চাপ বেশি থাকাতেও দুর্ঘটনা ঘটে থাকতে পারে।