ত্রান শিবিরের খাবারে বিষক্রিয়া, অসুস্থ পাঁচ শিশু সহ আট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/09/2021   শেষ আপডেট: 24/09/2021 4:32 p.m.

মেয়াদ উত্তীর্ণ খাবার বিলির অভিযোগ পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

ত্রান শিবিরে বিলি করা খাবারে বিষক্রিয়া। যার জেরে অসুস্থ পাঁচ শিশু সহ মোট আট জন। ঘটনাটি ঘটেছে হাওড়া জেলার ডোমজুড়ের কাটলিয়া এলাকায়। ঘটনাকে কেন্দ্র করে মেয়াদ উত্তীর্ণ খাবার বিলি করার গুরুতর অভিযোগ উঠেছে পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে।

সূত্রের খবর, প্রবল বর্ষণের কারনে ডোমজুড়ের কাটলিয়া এলাকা বিগত কয়েক মাস ধরেই জলমগ্ন। যার জেরে একপ্রকার জলবন্দী হয়ে জীবন কাটাচ্ছেন এলাকার প্রায় ৩৫ টি পরিবার। তাঁদের জন্যই কাটলিয়া প্রাথমিক বিদ্যালয়ে ত্রান শিবিরের আয়োজন করা হয়েছে স্থানীয় তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের পক্ষ থেকে। পঞ্চায়েত প্রধান কাজল সরকারের নেতৃত্বেই স্থানীয় মানুষজনকে বিলি করা হচ্ছে মুড়ি, চিঁড়েভাজা, বিস্কুট সহ নানান শুকনো খাবার। অভিযোগ, সেই খাবার খেয়েই অসুস্থ হয়ে পড়েছেন সেখানের বেশ কিছু মানুষজন। গ্রামবাসীরা জানিয়েছেন, পঞ্চায়েতের তরফ থেকে দেওয়া খাবার খেয়ে মোট আট জন অসুস্থ হয়ে পড়েছেন, যার মধ্যে পাঁচজনই শিশু।

গতকাল অসুস্থদের ডোমজুড় গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও সেখানে প্রাথমিক চিকিৎসার পরে তাঁদের ছেড়ে দেওয়া হয়। আপাতত ত্রান শিবিরেই চিকিৎসাধীন রয়েছেন তাঁরা। আজ সকালে আশাকর্মীরা ত্রানশিবিরে যান। তাঁরা অসুস্থদের জন্য ওষুধ-পথ্যের ব্যবস্থা করেন।

ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে প্রশাসন। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মেয়াদ উত্তীর্ণ খাবারের জেরেই ঘটেছে এমন দুর্ঘটনা। খবর ছড়িয়ে পড়তে ত্রান শিবির পরিদর্শনে যান পঞ্চায়েতের উপপ্রধান। গাফিলতির অভিযোগ স্বীকার করে নিয়ে তিনি ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের আশ্বাস দিয়েছেন।