বিজেপি ক্ষমতায় এলে ৭৫ লক্ষ চাকরি!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/12/2020   শেষ আপডেট: 14/12/2020 1:38 a.m.
মুকুল রায়

কী বললেন সৌমিত্র মুকুলরা?

একুশের বিধানসভা নির্বাচনের আগে আরও একবার শাসকের আসনে আসার জন্য বঙ্গবাসীকে সরাসরি নতুন আশ্বাস দিল বঙ্গ বিজেপি। রাজ্যের 'বেকার সমস্যা' কে হাতিয়ার করে এবার চাকরির স্বপ্ন দেখালেন নির্বাচনী প্রচার মারফত।

রবিবার বিজেপির রাজ্য যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ এবং সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায় 'চাকরির প্রস্তুতি কার্ড' প্রকাশ করে বলেন রাজ্যের যুবক যুবতীদের বেকার সমস্যার সমাধান এতেই কারণ বাংলা জুড়ে ৭৮ হাজার বুথে ৭৫ লক্ষ বেকার যুবকদের কাছে চাকরির প্রতিশ্রুতির কার্ড নিয়ে যাবেন তাঁরা। এই জনসংযোগের মাধ্যমে মানুষের আরও কাছে পৌঁছাবেন বলেই আশ্বাস মুকুল রায়ের। কার্ডে চাকরিপ্রার্থীর নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, যোগাযোগ নম্বর ও পারদর্শীতা নথিভুক্ত করা হবে।

এ প্রসঙ্গে সৌমিত্র খাঁ বলেন যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২ কোটি বেকারকে চাকরির স্বপ্ন দেখিয়েছিলেন। এখন এই কর্মসূচিতে বেকারত্বের আসল রূপ সামনে আসবে বলেই তাঁর মত। রাজ্য সরকার অবশ্য দশ বছরের রিপোর্ট কার্ডে পেশ করেন যেখানে কেন্দ্রের বেকারত্ব ২৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে, সেখানে রাজ্যে বেকারত্ব কমেছে প্রায় ৪০ শতাংশ। তবে বিজেপি বিরোধী তৃণমূল থেকে বাম ও কংগ্রেস প্রত্যেকেই একে নির্বাচনের আগে বিজেপির ভাঁওতা বলে অগ্রাহ্য করেছেন।