Higher Secondary Exam: বদলে গেল ৪ বিষয়ের পরীক্ষার দিনক্ষণ, জেনে নিন বিস্তারিত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/03/2022   শেষ আপডেট: 07/03/2022 6:42 p.m.

আগামী ২ রা এপ্রিল থেকে শুরু হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা

বেশ কয়েকদিন আগেই জানানো হয়েছিল নিয়ন্ত্রিত করোনা পরিস্থিতিতে আগামী ২ রা এপ্রিল থেকে শুরু হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা। কিন্তু এর মাঝেই নিজেদের পরীক্ষার দিনক্ষণ প্রকাশ হয়ে দেয় জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। এই পরিস্থিতিতে যাতে পরীক্ষার্থীদের অসুবিধা না হয়, তাই বদলে দেওয়া হল উচ্চমাধ্যমিক পরীক্ষার রুটিন। জানা যাচ্ছে, চারটি বিষয়ের পরীক্ষার দিন বদল করা হয়েছে।

আজ অর্থাৎ সোমবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার জন্য উচ্চমাধ্যমিকের চারটি পরীক্ষার দিন বদলে দেওয়া হয়েছে। তবে বাকি পরীক্ষাগুলি পূর্বনির্ধারিত দিনেই হবে। একইসঙ্গে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ জানিয়েছে, "একতরফাভাবে জয়েন্ট এন্ট্রান্সের রুটিন প্রকাশ করা হয়েছে। সেইজন্যই এরকম অপ্রত্যাশিত কমিউনিকেশন গ্যাপ হয়েছে এবং পরীক্ষার তারিখগুলি ওভারল্যাপ করে গেছে"।

উচ্চমাধ্যমিকের নয়া সূচি অনুযায়ী, ১৬ এপ্রিলের পরীক্ষা হবে ১৩ এপ্রিল। ১৩ এপ্রিলের পরীক্ষা হবে ১৮ এপ্রিল। ১৮ এপ্রিলের পরীক্ষা হবে ২৫ এপ্রিল এবং ২০ এপ্রিলের পরীক্ষা হবে ২৬ এপ্রিল। প্রসঙ্গত বলে রাখি, ২ এপ্রিল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু। উচ্চমাধ্যমিক শেষ হবে ২৬ এপ্রিল। গতবছর করোনার কারণে বাতিল হয়ে যায় উচ্চমাধ্যমিক। কিন্তু এবছর করোনা নিয়ন্ত্রণে থাকায় যথারীতি পূর্ব নির্ধারিত নিয়ম মেনেই হচ্ছে উচ্চমাধ্যমিক।