পুজোয় দুষ্কৃতীহানা ও রাজ্যে নজরদারি চালাতে ছুটি অগ্রাহ্য করেই তৎপর নবান্ন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/10/2021   শেষ আপডেট: 11/10/2021 8:27 p.m.
-

বাড়ি থেকেই প্রতিক্ষণ মুখ্যসচিবের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

আজ মহা ষষ্ঠী। ধীরে ধীরে ভিড় বাড়ছে। তবে উৎসবের দিনগুলির কথা মাথায় রেখে সতর্ক প্রশাসন। ইতিমধ্যেই এই বিষয়ে জেলা প্রশাসনকে সতর্ক করেছে নবান্ন। প্রসঙ্গত, পুজোর সময় দর্শনার্থীদের ভিড়ের মধ্যেই দুষ্কৃতীদের হানা বাড়ে। এমনকি ব্যাপকহারে বৃদ্ধি পায় চুরির ঘটনা। ভিড়ের মাঝে হারিয়ে যান অনেকেই। এসব কিছুই কন্ট্রোল করতেই মূলত ময়দানে নেমেছে রাজ্য সরকার।

এবিষয়ে আজ জেলা প্রশাসনগুলিকে সতর্ক থাকার নির্দেশ দিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদি।  যদিও পুজোর দিনগুলোতে সরকারি ছুটি রয়েছে তাঁদের। তবুও প্রতিদিন নবান্নে আসবেন মুখ্যসচিব ও স্বরাষ্ট্র সচিব। বসবেন কন্ট্রোল রুমে, সেখান থেকেই রাজ্যের পরিস্থিতির দিকে নজর রাখবেন তাঁরা। এছাড়াও বাড়ি থেকেই প্রতিক্ষণ মুখ্যসচিবের সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একই সঙ্গে রাজ্য সরকার ও কলকাতা হাইকোর্টের বিধিনিষেধ মানা হচ্ছে কিনা, সে বিষয়েও নবান্ন থেকে প্রশাসনকে নিশ্চিত করা হয়েছে। বারংবার কোভিড বিধিনিষেধ মানার জন্য এবং মাস্ক পরার জন্য সতর্কতা মূলক প্রচার করার কথাও বলা হয়েছে।

উল্লেখ্য, গতকাল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৭৬০। আজ ষষ্ঠীতে সংখ্যাটা কমে হল ৬০৬। এনিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫,৭৬,৯৪৩ জন। সোমবার সন্ধ্যায় স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৬০৬ জন, মৃত্যু হয়েছে ৯ জনের। রবিবারের তুলনায় যা কম। রাজ্য স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার কবল মুক্ত হয়েছেন ৫৯৭ জন। সুস্থতার হার রয়েছে ৯৮.৩২ শতাংশ। এ নিয়ে রাজ্যে মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন মোট ১৫ লক্ষ ৫০ হাজার ৩০৮। মোট আক্রান্তের সংখ্যা ১৫,৭৬,৯৪৩। আর করোনার বলি মোট ১৮ হাজার ৯১৪ জন।