পুজোর আগে রাস্তা মেরামত করতে বরাদ্দ হল ২০০ কোটি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/10/2021   শেষ আপডেট: 05/10/2021 6:33 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial

চলতি সপ্তাহের মধ্যেই রাজ্যের সব রাস্তা মেরামত করে দিতে চাইছে রাজ্য সরকার

কাল মহালয়া। সপ্তাহ ঘুরলেই পুজো। পুজো উপলক্ষে রাজ্যে বিধিনিষেধ আরও কিছুটা শিথিল হতেই, মানুষের মনে আনন্দের শেষ নেই। তবে কলকাতা পেরিয়ে রাজ্যের দিকে পা রাখলেই দেখা যাবে রাস্তার অবস্থা বেহাল। কোথাও গর্ত তো কোথাও ভেঙে গেছে চাঁই। সরকারের দাবি, পুরসভা বা পূর্ত দফতরের অধীনে থাকা রাস্তাগুলি যত বার মেরামত করার চেষ্টা হয়েছে, তত বারই তা বৃষ্টির কারণে ব্যাহত হয়েছে।

তবে আর এমন কোনও কারণ দেখাতে রাজি নয় রাজ্য। চলতি সপ্তাহে রাজ্যের সব রাস্তা মেরামত করে দিতে চাইছে রাজ্য সরকার। আজ নবান্নের তরফে এমনটাই জানাল রাজ্য সরকার। ইতিমধ্যেই, রাজ্য জুড়ে রাস্তা সারাইয়ে জন্য বরাদ্দ করা হয়েছে ২০০ কোটি টাকা।

ইতিমধ্যে কয়েকটি রাস্তার কাজ শুরু হয়েছে বলে দাবি পূর্ত দফতরের কর্তাদের। অর্থ বরাদ্দ করে এবার চুপ করে বসে থাকতে নারাজ নবান্ন। তাই রাস্তার কী অবস্থা, কতদিন লাগবে তা ঠিক করতে, পুরোটাই পর্যালোচনা করতে মঙ্গলবার সব জেলার দায়িত্বপ্রাপ্ত ইঞ্জিনিয়ারদের নিয়ে বৈঠক করবেন পূর্ত সচিব ওঙ্কারসিংহ মীনা।

প্রসঙ্গত, গত সপ্তাহে কলকাতা পুরসভার পুর-প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, বৃষ্টির কারণে রাস্তা মেরামতের কাজ করা যাচ্ছে না। বৃষ্টি থামলে দ্রুত রাস্তা মেরামতের কাজ শেষ করা হবে।

প্রথম সারির এক সংবাদমাধ্যমকে পূর্ত দফতরের এক আধিকারিক জানিয়েছেন, "পশ্চিমবঙ্গের সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। সেই উৎসবের সময় রাজ্যের রাস্তাগুলির বেহাল দশা থাকবে, তা মুখ্যমন্ত্রী মেনে নেবেন না। তাই অর্থ বরাদ্দ করে প্রশাসনের সর্বস্তরের সঙ্গে যোগাযোগের ভিত্তিতে দ্রুত গতিতে রাস্তা মেরামতের কাজ চলছে।"