অনলাইন শপিংয়ের নামে প্রতারণা! গায়েব লক্ষাধিক টাকা, বেলুড়ে ধৃত ১৩

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/03/2022   শেষ আপডেট: 27/03/2022 10:45 a.m.
গ্রেফতার ~প্রতীকী ছবি

পুলিশের প্রাথমিক তদন্তে রিপোর্ট, ওই কলসেন্টারটি মূল প্রতারণা চক্রের আখড়া, ধৃতরা সেখানে কর্মী হিসেবে কাজ করতেন

কলসেন্টারের (Call Center) আড়ালে প্রতারণা চক্র (Online Fraud)! গোয়েন্দার পাতা ফাঁদে পা দিয়ে আটক হয়েছে ১৩ জন যুবক। শুক্রবার এই ঘটনা ঘটেছে বেলুড়ে। হাওড়া (Howrah) সিটি পুলিশের গোয়েন্দাদের অভিযানে প্রতারণা চক্রের মাথাদের আটক করা হয়েছে। হাওড়া সিটি পুলিশ সূত্রে খবর, বেশ কয়েকবছর ধরে বেলুড়ে কলসেন্টাকলসটি চালাচ্ছিল দুষ্কৃতীরা। আর সম্প্রতি খবর পাওয়া গিয়েছে, ওই কলসেন্টার থেকে কোটি কোটি টাকা দেশবিদেশে প্রতারণা করা হচ্ছে।

শুক্রবার রাতে অভিযান চালিয়ে গোয়েন্দারা ওই কলসেন্টার থেকে ১৩ জনকে আটক করেছে। তাঁদের থেকে চারটি ল্যাপটপ, আটটি কম্পিউটার, মাইক্রোফোন-সহ প্রচুর নথিপত্র উদ্ধার হয়েছে। জানা গিয়েছে, দেশবিদেশের ডেবিট কার্ড-ক্রেডিট কার্ড গ্রাহকদের নিশানা করত অভিযুক্তরা। গ্রাহকদের ফোন করে নানাভাবে তাঁদের ফোন থেকে একটি বিশেষ লিঙ্কে ক্লিক করাতেন।

গ্রাহকরা ঐ লিঙ্কে ক্লিক করলেই তাঁদের অ্যাকাউন্টের টাকা অভিযুক্তদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার হয়ে যেত। এভাবে কয়েক হাজার মানুষের সঙ্গে প্রতারণা করে লক্ষাধিক টাকা গায়েব করেছেন ধৃতরা। প্রাথমিক তদন্তে আর‌ও জানা গিয়েছে, ওই কলসেন্টারটি মূল প্রতারণা চক্রের আখড়া আর ধৃতরা সেখানে কর্মী হিসেবে কাজ করতেন।