Tripura : হিন্দু ভাবাবেগে আঘাত, কুনালের নামে ফের ৪ মামলা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/11/2021   শেষ আপডেট: 11/11/2021 12:55 p.m.
কুনাল ঘোষ ~ facebook

"পুলিশ এত মামলা, নোটিশে পরিশ্রম না করে আমাকে গ্রেপ্তার করুক" কুনাল ঘোষ

ত্রিপুরায় (Tripura) পুরভোট যতই এগিয়ে আসছে বিজেপি-তৃণমূল দ্বৈরথ ততই মাথাচাড়া দিয়ে উঠছে। এদিকে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষের (Kunal Ghosh) বিরুদ্ধে ফের চারটি মামলা দেওয়ার অভিযোগ উঠল। এদিন এক টুইট বার্তায় কুনাল ঘোষ জানিয়েছেন, "ত্রিপুরা সরকার আমার নামে আরও চারটি মামলা দিল। হুবহু একই ধারায়।" এদিন টুইটারে ক্ষোভ প্রকাশ করেছেন এই তৃণমূল নেতা। সেইসঙ্গে বিজেপিকে দিয়েছেন হুঁশিয়ারিও।

ঠিক কী কারণে মামলা? সূত্র মারফত খবর, হিন্দু ভাবাবেগে আঘাত করার অভিযোগে এই তৃণমূল নেতার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। গত ২৭ অক্টোবর এক পথসভায় তৃণমূল নেতা কুনাল ঘোষ বলেছিলেন, "বিজেপির রামায়ণে সীতার কোন জায়গা নেই। এরা শুধু ক্ষমতার নামে ধর্ম নিয়ে নাটক করে।" এমনকী রামরাজত্বে মহিলাদের কোন নিরাপত্তা ছিল না। তা নাহলে সীতাকে অগ্নিপরীক্ষা দিতে হয়েছিল কেন বলেও তিনি দাবি করেন। এই ঘটনা হিন্দুধর্মের পরিপন্থী বলেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে ত্রিপুরায় দাবি বিজেপির। এই ঘটনার পর কড়া ভাষায় সরব হয়েছেন কুনাল ঘোষ। তিনি বলেছেন, "ওরা জয় শ্রীরাম বলে হামলা করবে। আমি সীতার পাতাল প্রবেশ বললে মামলা।"

তৃণমূল কংগ্রেসের এই নেতাকে ত্রিপুরার চারটি থানা থেকে নোটিশ পাঠানো হয়েছে। অভিযোগ তিনি হিন্দু ভাবাবেগে আঘাত করেছেন। এই নিয়ে মোট ৯ টি মামলা হল বলে জানিয়েছেন তিনি। কুনাল ঘোষ আরও জানিয়েছেন, "আজ আগরতলা যাচ্ছি। পুলিশ এত মামলা, নোটিশে পরিশ্রম না করে আমাকে গ্রেপ্তার করুক। তৃণমূলকে ঠেকাতে হামলা-মামলার ছক।"