Tripura : পুরভোটে বিজেপির জয়জয়কার, খাতা খুলল বাম ও তৃণমূল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/11/2021   শেষ আপডেট: 28/11/2021 11:48 a.m.
-twitter@bjpbengal

"পশ্চিমবঙ্গের দুর্নীতিবাজ, ফ্যাসিস্ট তোলামূল পার্টিকে প্রত্যাখ্যান করার জন্য ত্রিপুরার মানুষকে অসংখ্য ধন্যবাদ" শুভেন্দু অধিকারী

রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ বলছেন, ২০২৪ লোকসভা নির্বাচনের নেট প্র্যাকটিস ত্রিপুরার পুরসভা নির্বাচন (Tripura MunicipalityElection)। নির্বাচনের আগে এবং নির্বাচনের দিন শাসক-বিরোধী দ্বৈরথ দেখেছে দেশবাসী। বিরোধীরা বারবার অভিযোগ করেছেন, পুরভোটে বিজেপি ভোট লুঠ করেছে। রবিবার ভোট গণনার শুরু থেকেই দাপট দেখাতে শুরু করেছে বিজেপি। অধিকাংশ কেন্দ্রেই এগিয়ে আছে বিজেপি। তুলনায় প্রধান বিরোধী সিপিএম-কংগ্রেস অনেকটাই ব্যাকফুটে। প্রথমবার নির্বাচনে অংশ নিয়ে চমকপ্রদ লড়াই দিচ্ছে তৃণমূল কংগ্রেস।

সুষ্ঠ ও অবাধ গণনার লক্ষ্যে প্রথম থেকেই নিশ্ছিদ্র ঘেরাটোপে আটকে ফেলা হয়েছে গণণা কেন্দ্রগুলি। মোট ১৩ টি গণনা কেন্দ্র এবং ১৪ টি সিভিক বডি দিয়ে গণনা চলছে। ৩৩৪ আসনের মধ্যে ১১২ টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে বিজেপি। বাকি ২২২ আসনে মোট ৭৮৫ প্রার্থীর ভাগ্য গণনা হবে আজ। ফলাফলে প্রথম থেকেই অধিকাংশ আসনেই এগিয়ে বিজেপি। তবে বেশ কিছু আসনে কঠিন লড়াই দিচ্ছে সিপিএম। তৃণমূল কংগ্রেসও পিছিয়ে নেই। বেশ কয়েকটি আসনে বড় লড়াই দিচ্ছে তারাও। শেষ পাওয়া খবর অনুযায়ী ১৬২ আসনে জয়ী বিজেপি। তবে খাতা খুলেছে তৃণমূল ও সিপিএম।

সূত্রে খবর, আম্বাসা পুর পরিষদে ১৫ টি আসনের মধ্যে ১২ টি জিতেছে বিজেপি। একটি করে আসন পেয়েছে তৃণমূল ও সিপিএম। ফলে ত্রিপুরায় প্রথম খাতা খুলল তৃণমূল। ১০০ শতাংশ রেকর্ড নিয়ে সাব্রুম নগর পঞ্চায়েতের ৯ টি আসনের ৯ টিতেই জিতেছে বিজেপি। তৃণমূল নেতা বাবুল সুপ্রিয় বলেছেন, "বিজেপির আত্ম সমালোচনা করা উচিত।" পুরসভা নির্বাচনে সাফল্যে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অভিনন্দন জানিয়েছেন। তিনি এক টুইট বার্তায় বলেছেন, "আগরতলা পুরসভা-সহ সমস্ত নগর পঞ্চায়েতের অভাবনীয় সাফল্যে ত্রিপুরার সম্মানীয় মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে অভিনন্দন জানাই। সেই সঙ্গে পশ্চিমবঙ্গের দুর্নীতিবাজ, ফ্যাসিস্ট তোলামূল পার্টিকে প্রত্যাখ্যান করার জন্য ত্রিপুরার মানুষকে অসংখ্য ধন্যবাদ।"