তৃণমূল যুবনেতা শান্তনু সাহাকে বেধড়ক মার, আবারো ত্রিপুরায় রক্তাক্ত তৃণমূল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/10/2021   শেষ আপডেট: 16/10/2021 1:42 p.m.
তৃণমূল-বিজেপি

যদিও বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার এই হামলার অভিযোগ স্বীকার করতে রাজি নন

আবারো উত্তপ্ত হয়ে উঠল ত্রিপুরার রাজনৈতিক পরিস্থিতি। আবারও শুরু হলো হামলা এবং অভিযোগ পাল্টা অভিযোগের পালা। সূত্রের খবর, অনুযায়ী এবার আক্রান্ত হয়েছেন ত্রিপুরা যুব তৃণমূলের স্টিয়ারিং কমিটির সদস্য শান্তনু সাহা। তাকে এক সঙ্গে বেশ কয়েকজন পাকড়াও করে তাকে মারধর করে বলে অভিযোগ। বর্তমানে ওই তৃণমূল নেতা হাসপাতালে ভর্তি রয়েছেন গুরুতর অসুস্থ অবস্থায়। এই ঘটনার প্রতিবাদে শনিবার বিকেলে পূর্ব আগরতলা থানা ঘেরাও করার সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস। বাংলার প্রথম সারির তৃণমূল নেতারাও ওই আন্দোলনে শামিল হতে পারেন বলে সূত্রের খবর।

শুক্রবার রাতে যখন কাজ সেরে বাড়ি ফিরছিলেন ত্রিপুরার যুব তৃণমূলের সদস্য শান্তনু সাহা, তখনই তার বাড়ির সামনে কয়েকজন তাকে আটকায়। বাড়ির সামনে তাকে বেধড়ক মারধর করা হয়। মারধোর করার পর এলাকা ছেড়ে পালিয়ে যায় দুষ্কৃতীরা। পরে শান্তনুকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আপাতত সেই হাসপাতালে ভর্তি রয়েছেন শান্তনু সাহা। ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। দুষ্কৃতীদের শাস্তি দাবি করছে তৃণমূল কংগ্রেস এবং শান্তনুর বাড়ির লোকেরা।

জানা যাচ্ছে, পুজোর কিছুদিন আগেই তৃণমূলে যোগ দিয়েছিলেন ত্রিপুরা যুব তৃনমূলের এই সদস্য। বর্তমানে ত্রিপুরা যুব তৃণমুলের স্টিয়ারিং কমিটির সদস্য শান্তনু সাহা। ত্রিপুরায় ক্রমশই শক্তি বৃদ্ধি করতে শুরু করেছে ঘাসফুল শিবির। ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে একটা বিকল্প শক্তি হিসেবে সামনে আসতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। এই রকম পরিস্থিতিতে দাঁড়িয়ে, সেই আক্রোশেই বিজয়া দশমীর রাতে তাকে মারধর করা হয়েছে বলে দাবি করেছেন শান্তনু সাহা। এই ঘটনার প্রতিবাদে শনিবার বিকেলে পূর্ব আগরতলা থানা ঘেরাও করার কর্মসূচি নিয়েছে তৃণমূল কংগ্রেস। জানা যাচ্ছে, তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এর নির্দেশে এই থানা ঘেরাও এর সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল কংগ্রেস। বাংলাদেশে কয়েকজন নেতা নেত্রী থানা ঘেরাও কর্মসূচিতে যোগ দিতে চলেছেন।

এই থানা ঘেরাও কর্মসূচি নিয়ে এবং শান্তনু সাহার এই ঘটনা নিয়ে আবারো উত্তপ্ত হয়ে উঠতে পারে ত্রিপুরার রাজনীতি। তৃণমূলের মুখপাত্র তাপস রায় মারধরের ঘটনার তীব্র নিন্দা করে বলেছেন, " ত্রিপুরার মানুষ বিজেপিকে ছুড়ে ফেলে দিয়ে তৃণমূলকে সমর্থন করতে শুরু করেছে। কিন্তু সেটা মানতে পারছে না গেরুয়া শিবির। এই কারণেই বারবার ত্রিপুরায় হামলার শিকার হচ্ছেন তৃণমূল নেতারা। এবারে সান্তনু সাহার ওপর হামলা করা হলো। " যদিও এই অভিযোগ বিজেপির তরফ থেকে স্বীকার করা হয়নি। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার শান্তনু সাহাকে মারধরের অভিযোগ সম্পূর্ণ রূপে অস্বীকার করেছেন। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেছেন, 'আগে বাংলার দিকে নজর দিক তৃণমূল। তারপরে ভাবা যাবে ত্রিপুরাতে কি ঘটলো না ঘটলো।'