লড়াই শেষ, মৃত্যু হল মুম্বই ধর্ষণ কাণ্ডের নির্যাতিতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/09/2021   শেষ আপডেট: 11/09/2021 1:07 p.m.

ধর্ষণের পর গোপনাঙ্গে রড ঢুকিয়ে দেওয়া হয়েছিল

শেষরক্ষা হল না। দীর্ঘ তেত্রিশ ঘন্টার লড়াই শেষ করে মৃত্যু হল মুম্বই ধর্ষণ কাণ্ডের (Mumbai Rspe Case) নির্যাতিতার। হাসপাতাল সূত্রে নিশ্চিত করা হয়েছে যে এই নির্যাতিতার মৃত্যু হয়েছে। আবারও গোটা দেশ একটি নৃশংস, ভয়াবহ ঘটনার সাক্ষী থাকল।

উল্লেখ্য, শুক্রবার ভোরে মুম্বই পুলিশের কাছে খবর আসে মুম্বইয়ের সাকি নাকার খায়রাণি এলাকায় ট্রাকের মধ্যে একটি মহিলার দেহ রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। সঙ্গে সঙ্গে স্থানীয় অঞ্চলে টহলরত পুলিশের কাছে খবর পৌঁছায়। পুলিশ গিয়ে দেখেন একটি ট্রাকের মধ্যে এক বছর ৩২-র মহিলার রক্তাক্ত দেহ পড়ে আছে। প্রাথমিক ভাবে অনুমান করা হয়, ওই নির্যাতিতা ধর্ষণের শিকার। এমনকী তাঁর গোপনাঙ্গে লোহার রড ঢুকিয়ে নৃশংস অত্যাচার করা হয়েছে। ঘটনা প্রকাশ্যে আসায় সারা দেশে আলোড়ন তৈরি হয়। ঘটনাস্থলে আসে বিশাল পুলিশ বাহিনী। তারপর সেই নির্যাতিতা মহিলাকে উদ্ধার করে স্থানীয় রাজাওয়াড়ি হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। এই ঘটনার তেত্রিশ ঘন্টা পর ডাক্তারদের বহু চেষ্টার পর সেই নির্যাতিতা মহিলা প্রাণ হারালেন বলে সূত্রের খবর।

অন্যদিকে এদিনের ঘটনায় ২০১২ সালের দিল্লির নির্ভয়া কাণ্ডের কথা মনে পড়ল দেশবাসীর। রাজধানী দিল্লির বুকে এক গণধর্ষণের শিকার হয়েছিলেন বছর তেইশের এক তরুণী। ১২ দিনের অপরিসীম লড়াইয়ের পর জীবন যুদ্ধে হেরে যান সেই তরুণী। এবার দিল্লির পর 'বাণিজ্য নগরী' মুম্বই। একের পর এক ধর্ষণের ঘটনায় প্রশ্ন উঠেছে এ দেশের নারীদের নিরাপত্তা নিয়ে। ইতিমধ্যেই এই ঘটনায় একজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু হয়েছে।