"বাংলাদেশ থেকে বাঙালি হিন্দুদের উৎখাত নিয়ে কেন ছবি তৈরি হয় না" কাশ্মীর ফাইলস নিয়ে মন্তব্য তসলিমার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/03/2022   শেষ আপডেট: 19/03/2022 11:07 a.m.
তসলিমা নাসরিন facebook.com/nasreen.taslima

মাত্র সাতদিনেই একশো কোটির ক্লাবে 'দ্য কাশ্মীর ফাইলস'

'দ্য কাশ্মীর ফাইলস' (The Kashmir Files) ছবিটি নিয়ে এবার মুখ খুললেন লেখিকা তসলিমা নাসরিন (Taslima Nasrin)। ছবিটি দেখার পর নিজের অভিব্যক্তির কথা জানালেন। সামাজিক মাধ্যমগুলিতে বরাবরই তিনি সক্রিয়। বিভিন্ন বিষয়ে কোন রাখঢাক নয়, সরাসরি কথা বলতে পছন্দ করেন। 'দ্য কাশ্মীর ফাইলস' ছবির বিরাট সাফল্যে অনেকেই তাঁদের বক্তব্য পেশ করেছেন। তসলিমা অনুরাগীদের প্রত্যাশা ছিলই, তাঁদের প্রিয় লেখিকা ছবিটি সম্পর্কে কী বলেন! অনুরাগীদের সেই প্রত্যাশা কার্যত পূর্ণ করলেন তিনি। শুক্রবার ছবিটি দেখার পর নিজের অনুভূতির কথা সকলের সঙ্গে ভাগ করে নিলেন।

শুক্রবার এক টুইট বার্তায় তিনি বলেছেন, "আজ দ্য কাশ্মীর ফাইলস ছবিটি দেখলাম। যদি ছবিটির গল্প ১০০ শতাংশ সত্য হয়, যদি অতিরঞ্জিত করা না হয়ে থাকে কিংবা ছবির গল্প অর্ধসত্য না হয়, তাহলে বিষয়টি সত্যিই বেদনার। কাশ্মীরি পন্ডিতদের কাশ্মীরে থাকার অধিকার ফিরিয়ে দেওয়া উচিত।" এখানেই শেষ নয়, তিনি এরপরেই বাংলাদেশে সংখ্যালঘু হিন্দুদের উপর দমন পীড়ন নিয়ে সরব হয়েছেন। নিজেই বলেছেন, "আমি বুঝতে পারি না বাংলাদেশ থেকে বাঙালি হিন্দুদের উৎখাত নিয়ে কেন কোন ছবি তৈরি হয় না!" তসলিমার এই কথার পর নতুন বিতর্ক তৈরি হল, বলছেন ওয়াকিবহাল মহল।

এদিকে 'দ্য কাশ্মীর ফাইলস' ইতিমধ্যেই ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে। বক্স অফিস এখনও হিট। মাত্র সাতদিনেই গোটা বিশ্বে একশো কোটির ব্যবসা করে ফেলেছে। বিভিন্ন মহল থেকেই প্রশংসার বন্যা। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ছবিটির প্রশংসা করেছেন। অবশ্যই এই ছবি দেখা উচিত বলে দাবি করেছেন তিনি। সামাজিক মাধ্যমে বহু বিতর্কের পরও যত দিন যাচ্ছে এই ছবি নিয়ে কথা উঠছে নানা মহলে। সব মিলিয়ে দ্য কাশ্মীর ফাইলস নিয়ে তুঙ্গে বিতর্ক।