গুজরাটের দাঙ্গায় আবারো অস্বস্তিতে মোদি, আগামী শুনানি ১৩ এপ্রিল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/03/2021   শেষ আপডেট: 17/03/2021 6:45 a.m.
জাকিয়া জাফরি ও নরেন্দ্র মোদি

সুপ্রিম কোর্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে ১৩ এপ্রিল ২০২১ এ মামলার শুনানি করবে সুপ্রিমকোর্ট এবং তারিখ স্থগিত করা হবে না।

গুজরাটের গোধরা কাণ্ডে এবারে নতুন করে অশ্বস্থিতে পড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবারে সুপ্রিম কোর্ট আগামী ১৩ এপ্রিল তারিখে গুজরাট হামলায় নরেন্দ্র মোদির ক্লিনচিটের বিরুদ্ধে করা মামলার শুনানি করতে চলেছে। আদালতের সদর থেকে জানিয়ে দেওয়া হয়েছে আর কোনরকম দেরি করা হবে না। এই আরজি পত্র জমা দিয়েছিলেন গুজরাট দাঙ্গায় মৃত কংগ্রেস নেতা আব্বাস জাফরি এর স্ত্রী জাকিয়া জাফরি। ইতিমধ্যেই জাকিয়া আবেদনপত্র পেশ করেছেন। এই মর্মে এদিন সুপ্রিম কোর্ট সরাসরি জানিয়ে দিল, আগামী ১৩ এপ্রিল তাদের মামলার শুনানি হবে।

সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, এপ্রিল মাসে যেকোনো একটি দিনে এই শুনানি গ্রহণ করা হবে। এই মুহূর্তে বহু উকিল মারাঠা আরক্ষণ মামলা নিয়ে ব্যস্ত রয়েছেন। এই মুহূর্তে সুপ্রিম কোর্ট কপিল সিব্বলের আবেদনের পরিপ্রেক্ষিতে এই ঘোষণা করেছেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে গুজরাট সরকারের তরফ থেকে সলিসিটর জেনারেল তুষার মেহেতা বলেছেন, এই মামলায় ঠিক আগামী সপ্তাহে শুনানি করা উচিত ছিল। অনেকেই ঘোষণা করে দিলেন এই মামলার শুনানি আগামী সপ্তাহে হলে ভালো হতো। সুপ্রিম কোর্ট জানিয়েছে, "এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১৩ এপ্রিল তারিখে। সেই সময় শুনানি পিছিয়ে দেওয়ার কোনো আরজি গ্রহণ করবেনা সুপ্রিম কোর্ট।