Nupur Sharma: নূপুর শর্মার শিরশ্ছেদের ফতোয়া জারি, পুলিশের জালে আজমের শরীফের খাদিম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/07/2022   শেষ আপডেট: 06/07/2022 9 a.m.
নুপুর শর্মা https://twitter.com/NupurSharmaBJP

এক ভাইরাল ভিডিওতে নূপুর শর্মার শিরশ্ছেদের ফতোয়া জারির অভিযোগ

বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার (Nupur Sharma) বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করে গ্রেফতার হলেন একজন। নূপুর শর্মার শিরশ্ছেদের ফতোয়া জারি করে গ্রেফতার হলেন আজমের শরীফের খাদিম সলমন চিস্তি। গতকাল রাতে তাঁকে আটক করেছে পুলিশ। তাঁর বিরুদ্ধে বিভ্রান্তিকর কথা ছড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। প্রকাশ্যে নূপুর শর্মার বিরুদ্ধে এমন উস্কানিমূলক মন্তব্য সামগ্রিক পরিস্থিতি বিঘ্নিত করতে পারে, তেমনটাই অভিযোগ।

পুলিশ সূত্রে খবর, একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে আজমের দরগা শরীফের খাদিম সলমন চিস্তি প্রকাশ্যে নূপুর শর্মার শিরশ্ছেদের ফতোয়া দিচ্ছেন। এই ভিডিও মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। গতকাল রাত পৌনে একটা নাগাদ এমন বিতর্কিত মন্তব্যের জন্য তাঁকে আটক করা হয়েছে। যেখানে তিনি নূপুর শর্মার শিরশ্ছেদের হুমকি দিচ্ছিলেন।

কী বলেছিলেন তিনি? তিনি সেই ভিডিও বার্তায় উস্কানিমূলক মন্তব্য করেছেন বলে অভিযোগ। তিনি বলেছেন, যে নূপুর শর্মার শিরশ্ছেদ করতে পারবে, তাকে তিনি নিজের বাড়ি ও সম্পত্তি দিয়ে দেবেন। এই ভিডিও ভাইরাল হতেই উঠেপড়ে লাগে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির ১৫৩ ধারা মোতাবেক ধর্মীয় ভাবাবেগে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে তাঁকে আটকানো হয়েছে। যদিও তিনি চম্পট দিতে চেয়েছিলাম, তবুও পুলিশ তাঁকে ধরে ফেলে।

উল্লেখ্য, এর আগেও এমন উস্কানিমূলক মন্তব্যের জন্য চারজনকে গ্রেফতার করেছিল পুলিশ। এমন বিতর্কিত বিষয়ের উপর পুলিশ অত্যন্ত কড়াভাবে দেখছে। সলমন চিস্তির এই মন্তব্য যদিও দরগা শরীফ সমর্থন করে না। ঘটনার তীব্র নিন্দা করা হয়েছে।