অপর্যাপ্ত টিকাকরন হওয়া জেলাগুলিকে নিয়ে বুধবার পর্যালোচনায় বৈঠকে বসবেন মোদী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 31/10/2021   শেষ আপডেট: 31/10/2021 4:48 p.m.
নরেন্দ্র মোদী facebook.com/narendramodi

বর্তমানে জি-২০ সম্মেলনে প্রতিনিধিত্ব করার জন্য রোমে আছেন প্রধানমন্ত্রী

দেশজুড়ে টিকাকরন প্রক্রিয়া চলছে জোরকদমে। তবে এর মাঝেও এমন কিছু জেলা রয়েছে যেখানে এখনও পর্যাপ্ত টিকাকরন করা হয়নি। এবার সেই সমস্ত জেলাগুলিকে নিয়েই পর্যালোচনা বৈঠকে বসতে চলেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর দফতর সূত্রের খবর, আগামী ৩ নভেম্বর অর্থাৎ বুধবার দুপুর ১২ টা থেকে বৈঠকে বসবেন নরেন্দ্র মোদী। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে হবে এই বৈঠক। উল্লেখ্য, বিদেশ থেকে জি-২০ এবং সিওপি ২৬ সম্মেলনের বৈঠকে প্রতিনিধিত্ব সেরে দেশে ফিরেই তিনি বসবেন এই বৈঠকে।

জানা গিয়েছে, যে সমস্ত জেলাগুলিতে এখনও পর্যন্ত ৫০ শতাংশেরও কম টিকাকরন (প্রথম ডোজ) হয়েছে এবং যাদের কোভিড-১৯ ভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ অপর্যাপ্ত রয়েছে, তাঁদের নিয়েই বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী।

সূত্রের খবর, মেঘালয়, মনিপুর, নাগাল্যান্ড, অরুণাচল প্রদেশ, ঝাড়খণ্ড, মহারাষ্ট্র-সহ বাকি যে সমস্ত রাজ্যের জেলাগুলিতে অপর্যাপ্ত টিকাকরন হয়েছে, সেই জেলাগুলির জেলাশাসকদের নিয়ে পর্যালোচনা বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী। জানা গিয়েছে, বৈঠকে উপস্থিত থাকবেন ৪০ টিরও বেশি জেলার জেলাশাসকেরা। তবে শুধু জেলাশাসকরাই নয়, বৈঠকে উপস্থিত থাকবেন সংশ্লিষ্ট রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরাও।

বর্তমানে জি-২০ সম্মেলনে প্রতিনিধিত্ব করার জন্য রোমে আছেন প্রধানমন্ত্রী মোদী। এবছর জি-২০ সম্মেলনের থিম, ‘পিপল, প্ল্যানেট অ্যান্ড প্রসপারিটি’। জলবায়ু পরিবর্তন, টেঁকসই উন্নয়ন-সহ নানা বিষয় নিয়ে আলোচনা হবে এবারের সম্মেলনে। উল্লেখ্য, গতকাল তিনি সাক্ষাৎ করেছেন পোপ ফ্রান্সিসের সাথেও। তাঁদের ছবি মুহূর্তে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতেও।