প্রধানমন্ত্রী মোদি কাপুরুষ, তিনি চীনের কাছে ভারতের মাটি তুলে দিচ্ছেন, অভিযোগ রাহুলের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/02/2021   শেষ আপডেট: 13/02/2021 6:36 a.m.
রাহুল গাঁধী

বৃহস্পতিবার দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ঘোষণা করেছিলেন, চীনের প্যাংগং লেক থেকে সেরা সরিয়ে দেবে ভারত এবং চীন দুই পক্ষই

পূর্ব লাদাখে সেনা সরানোর ঘোষণার অব্যবহিত পরেই এবারে কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী। শুক্রবার রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উদ্দেশ্যে কটাক্ষ করে মন্তব্য করেন, "নরেন্দ্র মোদি একজন কাপুরুষ। তিনি ভারতের জমি চীনের হাতে তুলে দিচ্ছেন।" বৃহস্পতিবার দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ঘোষণা করেছিলেন, চীনের প্যাংগং লেক থেকে সেরা সরিয়ে দেবে ভারত এবং চীন দুই পক্ষই। তিনি ওই সেনা সরানোর ব্যাপারটিকে আলোচনা পরবর্তী একটি ঘোষণা বলে আখ্যা দিয়েছিলেন।

আর এই ঘোষণার পরেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী কেন্দ্রের বিরুদ্ধে সরব হলেন। একটি প্রেস কনফারেন্সে রাহুল গান্ধী শুক্রবার বললেন, "ভারতীয় উপমহাদেশের সীমানা প্যাঙ্গং অঞ্চলের ফিঙ্গার ৪ অব্দি সীমিত। ভারত সরকার তাদের সেনা ফিঙ্গার ৩ অবধি সরিয়ে নিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে রাহুল গান্ধী বললেন, "প্রধানমন্ত্রী মোদী ভারতমাতার একটি অংশ চীনের হাতে তুলে দিয়েছেন।" তার প্রশ্ন, "প্রধানমন্ত্রী মোদী এরকমটা কেন করলেন? এই প্রশ্নের উত্তর দেশের প্রতিরক্ষা মন্ত্রক এবং দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দিতেই হবে।" এছাড়াও সংবাদমাধ্যমকে রাহুল গান্ধী এদিন বললেন, "ভারতীয় সেনা জওয়ানদের সমস্ত পরিশ্রম এবং ত্যাগকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জলাঞ্জলি দিয়ে দিলেন।"