রান‌ওয়ে থেকে ছিটকে গেল দিল্লি জব্বলপুরগামী বিমান, আতঙ্কের ছায়া যাত্রীদের মধ্যে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/03/2022   শেষ আপডেট: 12/03/2022 4:48 p.m.

বর্তমানে সকল যাত্রী নিরাপদ আছে বলে জানা গিয়েছে

মধ্যপ্রদেশের জব্বলপুরের ডুমনা এয়ারপোর্টে ঘটে গেল এক বড় দূর্ঘটনা। অল্পের জন্য প্রাণ বাঁচল সকল যাত্রীদের। জানা গিয়েছে, একটি বিমান অবতরণের সময় রান‌ওয়েতে পিছলে যায়। তবে পাইলটের দক্ষতা এবং তৎপরতায় বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। স্বস্তির খবর এই যে সকলে আতঙ্কিত হয়ে উঠলেও, সকলে নিরাপদ আছেন।

ঠিক কি হয়েছিল? জানা গিয়েছে, শনিবার দুপুরে মধ্যপ্রদেশের জব্বলপুরের ডুমনা এয়ারপোর্টে এটিআর-৭২ নামক বিমানটি অবতরণ করছিল। কিন্তু স্মুথ ল্যান্ডিং না হ‌ওয়ার দরুন বিমানটি পিছলে যায় এবং রান‌ওয়ে থেকে ছিটকে বেড়িয়ে আসে। এমনকি দ্রুতগতিতে নীচের দিকে নামতে শুরু করে। ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে পড়েন যাত্রীরা। তবে চালকের তৎপরতা সত্যি‌ই অনস্বীকার্য। খুব বিচক্ষনতার পরিচয় দেখিয়ে, তিনি শেষপর্যন্ত সেফ ল্যান্ডিং করান বিমানটিকে।

মোট ৫৫ জন যাত্রী উপস্থিত ছিল ওই বিমানটিতে। প্রত্যেকেই বর্তমানে সুস্থ রয়েছেন। বিমান অবতরণের পর তড়িঘড়ি সেখানে উপস্থিত হন বিমানবন্দরের আধিকারিকেরা। ওই এলাকা সিল করিয়ে বিমানকে লাউঞ্জে নিয়ে আসা হয় জরুরিকালীন তৎপরতার ভিত্তিতে। ঘটনাস্থলে উপস্থিত হয় দমকল‌ও। তবে কি কারণে পিছলে গিয়েছিল বিমানটি, তা এখন‌ও জানা সম্ভব হয়নি। ঘটনার তদন্ত হবে বলে, জানানো হয়েছে।