জলের ট্যাঙ্কের নীচে কাড়ি কাড়ি টাকা, ব্যবসায়ীর বাড়িতে আয়কর হানা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/01/2022   শেষ আপডেট: 09/01/2022 8:59 a.m.

৩৯ ঘন্টার আয়কর অভিযান, উদ্ধার ৮ কোটি টাকা, সঙ্গে ৫ কোটি টাকার বহুমূল্য গহনা

অনেকটা বলিউড সিনেমার চিত্রনাট্য! আচমকাই এক ব্যবসায়ীর বাড়িতে আয়কর হানা। অনেক তদন্তের পর আয়কর দফতরের কর্তাদের তো চক্ষু চড়কগাছ। উদ্ধার প্রায় ৮ কোটি টাকা, সঙ্গে ৫ কোটি টাকার গহনা। ৩৯ ঘন্টার এই টানা তদন্তে উঠে এসেছে আরও চাঞ্চল্যকর তথ্য। এখনও আয়কর অভিযান শেষ হয়নি। সব শেষে গিয়ে টাকার অঙ্ক যে কোথায় পৌঁছাবে, তা অনুমান করাও কষ্টসাধ্য।

ঘটনাটি মধ্যপ্রদেশের (Madhya Pradesh)। ওই রাজ্যের দামো (Damoh) জেলার এক ব্যবসায়ী শঙ্কর রাই। আয়কর দফতরের কর্তারা গোপন সূত্রে খবর পেয়ে বৃহস্পতিবার ভোর ৫ টা নাগাদ তদন্ত শুরু করেন। প্রাথমিক ভাবে আয়কর দফতরের কর্তাদের নজরে কিছুই আসেনি। এরপর আরও কিছুটা সময় কেটে যাওয়ার পরেই একের পর এক টাকার বান্ডিল বেরিয়ে আসতে থাকে। এখানেই শেষ নয়, একটি জলের ট্যাঙ্ক থেকে বেরোয় প্রায় ১ কোটি টাকা। ব্যাগে টাকা ভরে জলের ট্যাঙ্কে লুকিয়ে রাখা হয়েছিল। তাছাড়া সেই ব্যবসায়ীর বাড়ি থেকে ৫ কোটি টাকার গহনা উদ্ধার হয়েছে। এই ব্যবসায়ীর নামে অন্তত ৩ ডজন বাস চলছে। এমন হিসাব বহির্ভূত টাকার হদিশ পেয়ে আয়কর দফতরের কর্তারা তো থ!

আয়কর দফতরের তরফে ঘোষণা করা হয়েছে, ব্যবসায়ী শঙ্কর রাইয়ের সম্পর্কে আরও তথ্য জানাতে পারলে ১০ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে। আয়কর দফতরের এক কর্তার কথায়, এখনও তল্লাশি অভিযান শেষ হয়নি। ব্যবসায়ী শঙ্কর রাইয়ের বেনামী সম্পত্তির হদিশ করছে আয়কর দফতর।