বিহারের ভাগলপুরে বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত শিশু-সহ অন্তত ১২

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/03/2022   শেষ আপডেট: 04/03/2022 11:42 a.m.
https://twitter.com/AlikhanSiraj

বাজি ফেটেই ঘটেছে এই মারাত্মক বিস্ফোরণ, প্রাথমিকভাবে এমনটাই মনে করছেন তদন্তকারীরা

বৃহস্পতিবার রাত্রে ভয়ানক বিস্ফোরণে (blast) কেঁপে উঠলো বিহারের (Bihar) ভাগলপুর (Bhagalpur) জেলার তাতারপুর এলাকা। এলাকার একটি বাড়িতে হয় মারাত্মক এই বিস্ফোরণ। যার জেরে মৃত অন্তত ১২ জন। মৃতদের মধ্যে রয়েছে শিশুও, এমনটাই খবর সূত্রের।

জানা গিয়েছে, গতকাল রাত্রি সাড়ে এগারোটা নাগাদ তাতারপুর এলাকার একটি বাড়িতে ঘটে ভয়ঙ্কর বিস্ফোরণ। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে সমগ্র এলাকা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় তাতারপুর থানার পুলিশ। দ্রুত শুরু হয় উদ্ধারকাজ। প্রথমে ৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদের মধ্যে ছিল একটি শিশুও। যদিও পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১২। এছাড়াও আরো অনেকে আহত হয়েছেন। তাঁদের মধ্যে বেশ কিছু জনের অবস্থা আশঙ্কাজনক।

এ বিষয়ে ভাগলপুরের জেলাশাসক জানিয়েছেন, যে বাড়িটিতে বিস্ফোরণ হয়েছে, সেই পরিবারের সকলে বাজি তৈরি পেশায় যুক্ত ছিলেন। কোন ভাবে বাজি ফেটে গিয়ে এই বিস্ফোরণটি ঘটেছে বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। যদিও ঘটনাটির বিস্তারিত তদন্ত শুরু করেছে পুলিশ। এদিকে জানা গিয়েছে, বিস্ফোরণের তীব্রতা এতই বেশি ছিল যে কেবলমাত্র মূল বাড়িটি সম্পূর্ণ ভেঙে গেছে তাই নয়, আশেপাশের বেশকিছু বাড়িও ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। সেইসাথে বিস্ফোরণের আওয়াজ ছড়িয়ে পড়ে বেশ কয়েক কিলোমিটার দূরেও। প্রচন্ড বিস্ফোরণের শব্দে অনেকে অসুস্থ হয়ে পড়েছেন বলেও খবর পাওয়া যাচ্ছে। তাদের মধ্যে কিছু মানুষের অবস্থা আশঙ্কাজনক।