মধ্যপ্রদেশের পাঁচ পৌরসভায় ক্ষমতায় বিজেপি, কংগ্রেস এবং আপ এখনো পর্যন্ত জিতেছে একটি করে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/07/2022   শেষ আপডেট: 17/07/2022 9:51 p.m.
-

এখনো পর্যন্ত চারটি পুরসভায় গণনা চলছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন

মধ্যপ্রদেশের পুরো নির্বাচনে আবারও বিজেপি ঝড়। একটি রাজ্যের ১১টি পুরনিগমের নির্বাচনের মধ্যে ৭টির ফল ঘোষণা ইতিমধ্যেই হয়ে গিয়েছে। এর মধ্যে পাঁচটিতে জয়লাভ করেছে শাসক দল ভারতীয় জনতা পার্টি। অন্যদিকে এখনো পর্যন্ত একটি মাত্র পুরসভা জিততে পেরেছে কংগ্রেস। তবে সবথেকে তাৎপর্যপূর্ণভাবে এবারে আম আদমি পার্টি জয়লাভ করেছে একটি আসনে। এখনো পর্যন্ত গণনা চলছে বাকি বেশ কয়েকটি পুরসভা এলাকায়। জব্বলপুর, গোয়ালিয়র, ইন্দোর এবং ভূপাল পুরসভায় এখনো পর্যন্ত চলছে গণনা।

রাজ্যে প্রথম দফায় ১১টি পুরো নিগম, ৩৬ টি নগর পালিকা এবং ৮৬ টি নগর পরিষদে নির্বাচন হয়েছে মধ্যপ্রদেশে। ভোটগ্রহণ হয়েছিল গত ৬ জুলাই এবং রবিবার সকাল ৯ টা থেকে শুরু হয়েছিল ভোটগণনা। সন্ধ্যা ছয়টা পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী বুরহানপুর, সাতনা, উজ্জয়িনী, খান্ডুয়া এবং সাগর পুরসভায় জিতে গেছে বিজেপি।

কংগ্রেস জিতেছে কেবলমাত্র ছিন্দয়ারা পুরসভায়। এই এলাকাটি প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথের ঘাঁটি বলেই পরিচিত। এই কারণে এই অঞ্চলে কংগ্রেসের বেশ একটা আধিপত্য রয়েছে। তার পাশাপাশি জবলপুর এবং গোয়ালিয়রে এগিয়ে রয়েছে কংগ্রেস। অন্যদিকে প্রথমবার মধ্যপ্রদেশের পুরো ভোটে লড়ে সিংরাওলি পৌরসভা দখল করেছে আম আদমি পার্টি।