পুলওয়ামায় গ্রেনেড হামলা, আহত অন্তত ৪

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/09/2021   শেষ আপডেট: 14/09/2021 3:54 p.m.

আতঙ্কবাদীদের প্রাথমিক লক্ষ্য ছিল রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা নিরাপত্তা বাহিনীর একটি গাড়ি

২০১৯ সালের ১৪ই ফেব্রুয়ারির স্মৃতি আজও আপামর ভারতবাসীর হৃদয়ে নাড়া দিয়ে যায়। সেবারে পুলওয়ামায় আতঙ্কবাদী বোমা হামলায় শহিদ হয়েছিলেন সিআরপিএফের ৪৪ বীর জওয়ান। এর মাঝেই আবারও পুলওয়ামায় আতঙ্কবাদী হামলা। যার জেরে আহত কমপক্ষে ৪ জন কাশ্মীরি নাগরিক।

সূত্রের খবর, মঙ্গলবার দুপুরে পুলওয়ামায় আবারও গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। যদিও তাদের প্রাথমিক লক্ষ্য ছিল পুলওয়ামা চকে দাঁড়িয়ে থাকা নিরাপত্তা বাহিনীর একটি গাড়ি তবে গ্রেনেডটি লক্ষ্যভ্রষ্ট হয়ে রাস্তার ধারে গিয়ে পড়ে এবং সেখানেই ফেটে ঘায়েল করে সাধারন নাগরিকদের।

বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে দ্রুততার সাথে আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। নিরাপত্তা বেষ্টনীতে মুড়ে ফেলা হয় সমগ্র এলাকা।

প্রসঙ্গত, ইদানিংকালে কাশ্মীরে আতঙ্কবাদীদের দ্বারা গ্রেনেড হামলার সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। গত সপ্তাহেই তারা শহরের চানাপোরা এলাকায় একটি গ্রেনেড হামলা চালায়, যার জেরে দুই মহিলা সমেত মোট তিনজন আহত হন। উল্লেখ্য, গতকালই ৪৪ নম্বর জাতীয় সড়কের পারিম্পিরা-পান্থাচক এলাকায় আতঙ্কবাদীদের লাগানো ৬টি গ্রেনেড শনাক্ত করে নিষ্ক্রিয় করেন নিরাপত্তা বাহিনী।