ত্রিপুরায় BJP-র বিক্ষোভের মুখে দেবাংশু-সুদীপরা, প্রতিবাদে অবরোধ TMC-এর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/08/2021   শেষ আপডেট: 07/08/2021 8:36 p.m.
facebook.com/DebangshuBhattacharyaOfficial

অভিযোগ, রাস্তায় একদল বিজেপিআশ্রিত দুষ্কৃতী তাঁদের উপর চড়াও হয়, ভাঙচুর করা হয় গাড়ি

বাংলা জয়ের পর লক্ষ্য দিল্লি (Delhi), ত্রিপুরা (Tripura), অসম (Assam) এবং সব শেষে কেন্দ্রের মসনদে মোদীকে সরাতে মরিয়া চেষ্টা তৃণমূলের (Trinamool)। আর সেই লক্ষ্যে পৌঁছাতে উত্তরপূর্বের রাস্তা নিতে চাইছে তৃণমূল কংগ্রেস (TMC)। ইতিমধ্যেই ত্রিপুরায় পারদ চড়িয়েছে তৃণমূল। তবে এদিন ত্রিপুরায় গিয়ে আক্রান্ত তৃণমূলের একাধিক ছাত্র-যুবনেতা।

আক্রান্ত হয়েছেন যুব তৃণমূলের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য, যুব সংগঠনের নেত্রী জয়া দত্ত ও যুবনেতা সুদীপ রাহা। গত এক সপ্তাহ ধরে তাঁরা আগরতলায় থেকে দলীয় কর্মসূচি পালন করছিলেন। অভিযোগ, রাস্তায় একদল বিজেপিআশ্রিত দুষ্কৃতী তাঁদের উপর চড়াও হয়। ইট-পাথর ছোঁড়া হয় তাঁদের উপর। ভাঙচুর করা হয় গাড়ি। আরও অভিযোগ, বাঁশ-রড দিয়ে তাঁদের আক্রমণ করা হয়। ঘটনায় গুরুতর জখম হয়েছেন সুদীপ। তবে এতকিছু করেও কাজ হল না। তারপরও সোনামুড়ায় সফলভাবেই যোগদান কর্মসূচি হয়ে গেল।

তবে এই বিক্ষোভ নিয়ে এখনও পর্যন্ত বিজেপির কোনও প্রতিক্রিয়া মেলেনি। অন্যদিকে যুবনেতাদের অভিযোগ, "ত্রিপুরায় আমাদের সহকর্মীরা আক্রান্ত, রক্তাক্ত। গণতন্ত্রকে হত্যা করছে বিজেপি।" দেবাংশুর অভিযোগ, "বিজেপি-র নির্দেশে নীরব পুলিশ"। 

তবে এবার লক্ষ্য শুধু ত্রিপুরা নয়। ত্রিপুরার (Tripura) সীমানা পেরিয়ে অসমেও সংগঠন বাড়াতে চাইছে এরাজ্যের শাসক দল। এবং সেই লক্ষ্যে বেশ খানিকটা এগিয়েও গিয়েছে তাঁরা। শোনা যাচ্ছে, অসম দখলের উদ্দেশ্যে অসমের কৃষি আন্দোলনের নেতা তথা সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী মুখ অখিল গগৈকে (Akhil Gogoi) দলে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছে তৃণমূল। আশা করা যাচ্ছে, তৃণমূলে শীঘ্রই যোগ দেবেন তিনি। কারণ তিনি ইতিমধ্যেই বলেছেন, তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চান।