ফের রাজ্যের কোভিড হাসপাতালে আগুন, মৃত অন্তত ১৮

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/05/2021   শেষ আপডেট: 01/05/2021 10:19 a.m.
~pexels

দমবন্ধ হয়ে ১২ জন কোভিড রোগীর মৃত্যু হয়

মহারাষ্ট্রের পর এবার গুজরাট। ফের কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন। শুক্রবার গভীর গুজরাটের ভড়ুচ এলাকার এক কোভিড হাসপাতালে আগুন লাগে। এই ঘটনায় অন্তত ১৮ জনের মৃত্যু হয়েছে বলে খবর। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী রাত ১ টা নাগাদ ভড়ুচ জামবুসা হাইওয়েতে প্যাটেল ওয়েলফেয়ার হাসপাতালের এক তলায় আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

স্থানীয় সূত্রে খবর, আগুন লাগার সঙ্গে সঙ্গে সমস্ত এলাকা কালো ধোঁয়ায় ভরে যায়। ঘটনার প্রথমেই পুড়ে এবং দমবন্ধ হয়ে ১২ জন কোভিড রোগীর মৃত্যু হয়। ভড়ুচের পুলিশ সুপার জানিয়েছেন, "আগুন লাগার জেরে ছড়িয়ে পড়া আগুনে দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে কোভিড রোগীদের।" এই হাসপাতালে ৭০ জন করোনা রোগী ভর্তি ছিল। তার মধ্যে ২৪ জন আইসিইউতে ভর্তি ছিল বলে জানা গেছে। আগুন লাগার পর স্থানীয় বাসিন্দারা উদ্ধার কাজে হাত লাগায়। দমকল কর্মী এবং স্থানীয় বাসিন্দারা বাকি রোগীদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়।

পুলিশের প্রাথমিক তদন্তে অনুমান শর্ট সার্কিটের জেরে এই আগুন লেগেছে। যদিও আগুন লাগার প্রকৃত কারণ এখনও পর্যন্ত জানা যায়নি। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। এক পুলিশ আধিকারিকের বয়ান অনুযায়ী, "সকাল সাড়ে ৬টার সময় জানা গিয়েছে, ১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে আগুন লাগার সময়ই। বাকি ৬ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে স্থানান্তরিত করার সময়।" উল্লেখ্য, এর আগে ভাদোদরা এবং সুরাটের কোভিড হাসপাতালে আগুন লেগেছিল। বারবার কোভিড হাসপাতালে আগুন লাগার ঘটনায় উঠেছে নানা প্রশ্ন।