ফের তৃণমূলের হাত ধরলেন গোয়ার আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/12/2021   শেষ আপডেট: 13/12/2021 3:44 p.m.
https://twitter.com/pooja_news

তৃণমূলে যোগদান করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং এনসিপি বিধায়ক আলেমাও চার্চিল

আগামী বছর দেশের একাধিক রাজ্যে বিধানসভা নির্বাচন (Assembly electionn)। আর তাকে কেন্দ্র করে ইতিমধ্যেই কোমর কষে রাজনীতির ময়দানে নেমে পড়েছে নানান রাজনৈতিক দল, যাদের মধ্যে অন্যতম তৃণমূল কংগ্রেস (TMC)। ২০২১ বিধানসভা নির্বাচনে অভাবনীয় ফলাফলের পর আত্মবিশ্বাসে তুঙ্গে থাকা আঞ্চলিক দল তৃণমূল, সর্বভারতীয় দল হওয়ার স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছে। সেই মতো ত্রিপুরা (Tripura), গোয়া (Goa)-সহ একাধিক রাজ্যে নিজেদের প্রভাব-প্রতিপত্তি বিস্তারও করতে শুরু করেছে ঘাসফুল শিবির। এরই মাঝে নানান রাজ্য থেকে তৃণমূলে যোগদান করছেন একাধিক নেতা-মন্ত্রী। সেই তালিকায় নবতম সংযোজন গোয়ার আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং এনসিপি বিধায়ক আলেমাও চার্চিল (Alemao Churchill)।

সোমবার গোয়ায় তৃণমূলের হাত ধরেন আলেমাও। উল্লেখ্য, গোয়ায় প্রভাব বিস্তার করার শুরু থেকেই সে রাজ্যের একের পর এক নেতা-মন্ত্রী থেকে শুরু করে অন্য ক্ষেত্রের নামজাদা ব্যক্তিবর্গ যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে। তাঁদের মধ্যে একাধারে যেমন রয়েছেন গোয়ার পূর্ব মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরো বা কংগ্রেস নেত্রী নাসিফা আলি, অন্যদিকে রয়েছেন লিয়েন্ডার পেজের মতো ক্রীড়া ব্যক্তিত্বও।

তবে ইতিহাস বলছে প্রথমবারের জন্য যোগ দিচ্ছেন না আলেমাও। এর আগে তিনি ২০১৪ সালে তৃণমূলের হাত ধরেছিলেন। তবে সেবার তৃণমূলের প্রার্থী দাঁড়িয়ে হারের সম্মুখীন হন তিনি। হারের ফলে মোহভঙ্গ হওয়ায় তৃণমূল ত্যাগ করে ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টিতে (NCP) যোগ দেন চার্চিল। সেখান থেকে ২০২১ সালে আবার ‘ঘরওয়াপাসি’তে আলেমাও চার্চিল। তবে একাধারে অভিজ্ঞ এবং অন্যদিকে প্রভাবশালী এই রাজনৈতিক নেতার আগমনে যে গোয়ায় শক্তিবৃদ্ধিই হবে তৃণমূলের, সে বিষয়ে যথেষ্ট আশাবাদী দল।