বিপর্যয়! মাঝ আকাশে ভেঙে পড়ল বায়ুসেনার মিগ ২১ যুদ্ধবিমান, মৃত্যু ২ পাইলটের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/07/2022   শেষ আপডেট: 29/07/2022 7:38 a.m.
https://twitter.com/Defence_Squad_

ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

মাঝ আকাশে আচমকাই ভেঙে পড়ল ভারতীয় বায়ুসেনার মিগ ২১ (MIG21) যুদ্ধবিমান। সূত্রের খবর, বিমানে থাকা দুই পাইলটের মৃত্যু হয়েছে। ঘটনাটি বৃহস্পতিবার রাত ৯ টা নাগাদ রাজস্থানের বার্মের জেলায় ঘটেছে। বায়ুসেনার তরফে এক টুইট বার্তায় একথা নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং গোটা ঘটনার সরাসরি দেখভাল করছেন।

সূত্রের খবর, বিমান ভেঙে পড়ার খবর চাউর হতেই স্থানীয় জেলাশাসক ঘটনাস্থলে যান। ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ, উদ্ধারকারী দল। যদিও ততক্ষণে বিমানটিতে আগুন লেগে যায়। আগুনের লেলিহান শিখা দাউদাউ করে জ্বলতে থাকে। পাইলটদের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কেন এমন ঘটল খতিয়ে দেখছে বায়ুসেনা বিভাগ।

ভারতীয় বায়ুসেনার তরফে এক টুইট বার্তায় এ খবর নিশ্চিত করা হয়েছে। টুইটে বলা হয়েছে, গতকাল রাত ৯ টা ১০ মিনিট নাগাদ ভারতীয় বায়ুসেনার মিগ ২১ -এর একটি যুদ্ধবিমান দুর্ঘটনার কবলে পড়ে। প্রাথমিক অবস্থায় দুই পাইলটের গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেলেও, পরে তাঁদের মৃত্যু নিশ্চিত করা হয়েছে।

প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এক টুইট বার্তায় গভীর শোকপ্রকাশ করেছেন। তিনি টুইটে বলেছেন, "রাজস্থানের বার্মেরের কাছে আইএএফ-এর মিগ -২১ প্রশিক্ষক বিমানের দুর্ঘটনার কারণে দু'জন বীর যোদ্ধাকে হারানোর কারণে গভীরভাবে মর্মাহত। জাতির জন্য তাঁদের অবদান কখনোই ভোলার নয়। এই দুঃসময়ে তাঁদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।"