ভারতী এয়ারটেল, ভোডাফোন আইডিয়ার পর এবার প্রিপেড প্ল্যানে দাম বাড়ানোর পথে হাঁটল রিল্যায়ান্স জিও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/11/2021   শেষ আপডেট: 29/11/2021 10:01 a.m.
-

আগামী ১ ডিসেম্বর থেকেই নতুন প্রিপেড প্ল্যান, এক ধাক্কায় অন্তত ২০ শতাংশ দাম বাড়ছে

ভারতী এয়ারটেল (Bharti Airtel) এবং ভোডাফোন আইডিয়া (Vodafone Idea) আগেই তাদের প্রিপেড প্ল্যানে দাম বাড়িয়েছিল, এবার সে পথেই হাঁটল রিল্যায়ান্স জিও (Reliance Jio)। এক ধাক্কায় অন্তত ২০ শতাংশ দাম বাড়ানোর কথা জানালো মুকেশ আম্বানির এই সংস্থা। আগামী ১ ডিসেম্বর থেকেই সমস্ত প্রিপেড প্ল্যানেই শুল্ক বাড়তে চলেছে। মুকেশ আম্বানির এই সংস্থা অবশ্য এটাকে দাম বৃদ্ধি না বলে সম্পূর্ণ নতুন প্ল্যান বলতে চাইছেন। যদিও প্রতি ক্ষেত্রেই অন্তত ২০ শতাংশ শুল্ক বাড়তে চলেছে।

জিও ফোনের ক্ষেত্রে ৭৫ টাকার প্ল্যানটি বেড়ে হচ্ছে ৯১ টাকা। ২৮ দিনের বৈধতায় আনলিমিটেড ভয়েস কল, প্রতি মাসে ৩ জিবি ডেটা এবং ৫০ টি এসএমএস পাওয়া যাবে। ১২৯ টাকার প্ল্যানটি এখন নিতে হবে ১৫৫ টাকায়। এই প্ল্যানটি ২৮ দিনের বৈধতা-সহ প্রতি মাসে ২ জিবি ডেটা, ৩০০ এসএমএস, এবং আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা মিলবে। এর পরেই জিও-র অত্যন্ত জনপ্রিয় প্রিপেড প্ল্যান ১৪৯। বর্তমানে এই প্ল্যানটি নিতে গ্রাহকদের ১৭৯ টাকা খরচ করতে হবে। ২৪ দিনের বৈধতা-সহ রোজ ১ জিবি ডেটা, ১০০ টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পাওয়া যাবে।

১৯৯ টাকার প্রিপেড প্ল্যানটি বেড়ে হয়েছে ২৩৯ টাকা। ২৪৯ বেড়ে ২৯৯, ৩৯৯ বেড়ে ৪৭৯ টাকা, ৪৪৪-এর প্রিপেড প্ল্যানটি ডিসেম্বর থেকে ৫৩৩-এ নিতে হবে। ৫৫৫ এখন ৬৬৬, ৫৯৯ এখন ৭১৯ টাকায় মিলবে। সব ক্ষেত্রেই সেই আগের সুবিধাই মিলবে। কেবল দামের ক্ষেত্রেই অন্তত ২০ শতাংশ বৃদ্ধি হয়েছে। জিও-র বার্ষিক পপুলার প্ল্যান ২৩৯৯-র সংশোধিত নতুন দাম ২৮৭৯ টাকা। তবে এখনও হাতে দু'দিন। এর মধ্যেই রিচার্জ করলে গ্রাহকদের কিছুটা অর্থ সাশ্রয় হতে পারে।