সংগঠনকে চাঙ্গা করতে তৃতীয়বারের ত্রিপুরা সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/09/2021   শেষ আপডেট: 10/09/2021 12:25 p.m.
অভিষেক বন্দ্যোপাধ্যায় facebook.com/AbhishekBanerjeeOfficial/

১৫ সেপ্টেম্বর দুপুর ২টোয় আগরতলায় ঐতিহাসিক পদযাত্রায় অংশ নেবেন অভিষেক

গত কয়েক দিনে ত্রিপুরার (Tripura) মাটি ফের উত্তপ্ত। সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের (Manik Sarkar) বর্তমান সরকারের প্রতি তীব্র প্রতিরোধ প্রত্যক্ষ করেছে গোটা দেশ। অন্যদিকে এ রাজ্যের তৃণমূল কংগ্রেস ত্রিপুরা দখলে বদ্ধপরিকর। একের পর এক তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট নেতা ত্রিপুরায় ঘাঁটি গেড়েছেন। এর মধ্যেই ফের ত্রিপুরা যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhisek Banerjee)। গত দু'মাসে এই নিয়ে তৃতীয়বারের সফর। সূত্রের খবর, আগামী ১৫ সেপ্টেম্বর দুপুর ২ টোর সময় আগরতলায় ঐতিহাসিক পদযাত্রায় অংশ নেবেন তিনি। এর আগে ত্রিপুরা গিয়ে বারবার বিক্ষোভের মুখে পড়েছেন তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। আবার ১৫ সেপ্টেম্বরের পদযাত্রায় অংশগ্রহণে ত্রিপুরায় যে ফের রাজনৈতিক উত্তাপ বাড়বে তা বলাই বাহুল্য।

সূত্রের খবর, গত কয়েক দিনে ত্রিপুরায় বিরোধী তৃণমূল ও সিপিএমের কর্মীদের আক্রান্ত হওয়ার ঘটনা সংবাদমাধ্যমে উঠে এসেছে। এ নিয়ে জাতীয় স্তরে বারবার বিড়ম্বনার মুখে বিপ্লব দেবের সরকার। বিরোধীদের অভিযোগ ধরে ধরে তাদের কর্মীদের উপর হামলা চালানো হচ্ছে। তাদের ঘরবাড়ি ভাঙচুর এবং কর্মীদের মারধর করা হচ্ছে বলে অভিযোগ। এসবের মধ্যেই গত ৩ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ত্রিপুরা যাওয়ার কথা ছিল বলে সূত্রের খবর। যদিও এই সময় দিল্লির কাজে ব্যস্ত থাকায় তিনি যেতে পারেননি। এবার দিল্লির কাজ সেরে পুরোমাত্রায় ত্রিপুরায় সাংগঠনিক কাজে মনোনিবেশ করতে চান সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলে তেমনটাই খবর। আর সেই উদ্দেশ্য নিয়ে আগামী ১৫ সেপ্টেম্বর দুপুর ২ টোর সময় ত্রিপুরার রাজধানী আগরতলার বিশাল ঐতিহাসিক পদযাত্রায় অংশ নেবেন তিনি।

উল্লেখ্য, এর আগে ত্রিপুরা সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়ির উপর হামলা করেছিল একদল দুষ্কৃতী। তৃণমূল কংগ্রেসের তরফে স্পষ্ট অভিযোগ ছিল বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দ্বারাই এই কাণ্ড ঘটেছিল। এমন অবস্থায় ফের তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ত্রিপুরা সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। তাঁর সঙ্গে থাকতে পারেন দলের একঝাঁক হেভিওয়েট নেতৃত্ব। সূত্রের খবর, ওই একই দিনে ত্রিপুরায় বাম যুব সংগঠনের রাজভবন অভিযানের কর্মসূচি রয়েছে। সব মিলিয়ে সেদিন ত্রিপুরার মাটি যথেষ্ট উত্তপ্ত থাকবে বলছেন ওয়াকিবহাল মহল।