ফিক্সড ডিপোজিটে পাওয়া যাবে ৮.৭৫% হারে সুদ, প্রবীণ নাগরিকদের জন্য বাম্পার অফার নিয়ে এল এই সংস্থা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/08/2022   শেষ আপডেট: 24/08/2022 7:54 a.m.

শ্রীরাম ট্রান্সপোর্ট ফাইন্যান্স কোম্পানির প্রেস রিলিজ অনুসারে প্রবীণ নাগরিকদের জন্য এই মুহূর্তে এই সংস্থা সব থেকে বেশি সুদ দিচ্ছে ভারতে

কিছুদিন আগেই নতুন করে তাদের রেপোরেট বৃদ্ধি করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া। আর তারপর এই বেশ কয়েকটি নন ব্যাংকিং আর্থিক সংস্থা তাদের স্থায়ী আমানতের উপরে বৃদ্ধি করেছে সুদের হার। নিয়মমাফিক প্রবীন নাগরিকদের জন্য সুদের হার রাখা হয়েছে আরও বেশি। এই প্রতিবেদনে আমরা এমন কয়েকটি নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে আপনাদের জানাবো, যেখানে আপনারা যদি নিজের অর্থ সঞ্চয় করেন তাহলে স্থায়ী আমানতের উপরে ৮-৮.৭৫% সুদ পেয়ে যাবেন।

সেরকমই একটি বিশেষ নন ব্যাংকিং আর্থিক সংস্থা হল শ্রীরাম ট্রান্সপোর্ট ফাইন্যান্স কোম্পানি। শ্রীরাম ট্রান্সপোর্ট ফাইন্যান্স কোম্পানির ফিক্সড ডিপোজিট একাউন্টকে ICRA এর তরফ থেকে AA+ রেটিং দিয়ে স্বীকৃত করা হয়েছে। ইন্ডিয়া রেটিং এন্ড রিসার্চ এই ডিপোজিটকে অত্যন্ত স্থায়ী ডিপোজিট হিসেবে স্বীকার করেছে। এগুলি কি আপনারা উচ্চ স্তরীয় নিরাপত্তার ইঙ্গিত বলে বিচার করতে পারেন। সম্প্রতি স্থায়ী আমানতের উপরে সুদের হার বাড়ানোর কথা ঘোষণা করেছে এই সংস্থা। বিগত ১০ আগস্ট থেকে এই নতুন সুদের হার কার্যকর হয়েছে বলে জানিয়েছে শ্রীরাম ট্রান্সপোর্ট ফাইন্যান্স কোম্পানি।

এক্ষেত্রে স্থায়ী আমানতের হার ২৫-৫০ বেসিস পয়েন্ট বৃদ্ধি করা হয়েছে বা বার্ষিক ০.২৫ - ০.৫০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। পাঁচ বছরের আমানতে শ্রীরাম ট্রান্সপোর্ট ফাইন্যান্স কোম্পানিতে যদি আপনারা টাকা রাখেন তাহলে সর্বোচ্চ ৮.২৫% করে সুদ পেয়ে যাবেন এবং প্রবীণ নাগরিকরা সুদ পেয়ে যাবেন ৮.৭৫% করে। বর্তমানে আমানতের ক্ষেত্রে এটি কোন আর্থিক প্রতিষ্ঠানের সর্বোচ্চ সুদের হার। শ্রীরাম ট্রান্সপোর্ট ফাইন্যান্স কোম্পানি জানাচ্ছে, প্রবীণ নাগরিকরা বার্ষিক তাদের আমানতের উপরে অতিরিক্ত ০.৫০% করে সুদ গ্রহণ করতে পারেন। ম্যাচিওড ফিক্স ডিপোজিট একাউন্ট এর পুনর্নবীকরণের উপর বার্ষিক ০.২৫% করে সুদ পাওয়া যাবে এই সংস্থায়।