গ্রেফতার 'ফ্রিডম ২৫১' এর মূল অভিযুক্ত মোহিত গোয়েল, তবে এবার অভিযোগ ফল ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/01/2021   শেষ আপডেট: 14/01/2021 4:33 a.m.
gmarena

তাদের বিরুদ্ধে ২০০ কোটি টাকা তছরুপের অভিযোগ উঠেছে

পাঁচ বছর আগে দেশবাসীকে মাত্র ২৫১ টাকায় স্মার্টফোন তুলে দেওয়ার নাম করে একেবারে চমকে দিয়েছিলেন রিঙ্গিং বেল সংস্থার প্রতিষ্ঠাতা মোহিত গোয়েল। এই প্রকল্পের নাম দেওয়া হয়েছিল ' ফ্রিডম ২৫১ '। তবে এই প্রকল্প একেবারে মুখ থুবড়ে পড়েছিল কিছুদিনের মধ্যেই। তবে আবার শুকনো ফল বিক্রেতাদের সঙ্গে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার হলেন মোহিত এবং তার একজন সঙ্গী। সামান্য কিছু টাকা নয় তাদের বিরুদ্ধে ২০০ কোটি টাকা তছরুপের অভিযোগ করা হয়েছে।

বর্তমানে তার পাঁচ সঙ্গীকে নিয়ে শুকনো ফলের ব্যবসা চালাচ্ছেন মোহিত। নয়ডার ৬২ নম্বর সেক্টরে তার সংস্থা - দুবাই ড্রাই ফ্রুটস এন্ড স্পাইসেস এর অফিস। পশ্চিমবঙ্গ সহ বহু রাজ্যের ব্যবসায়ীরা মোহিতের সংস্থার বিরুদ্ধে অভিযোগ জানিয়েছিল পুলিশের কাছে। সেইমতো পুলিশ দুবাই ড্রাই ফ্রুটস এন্ড স্পাইসেসে তল্লাশি চালিয়েছে। সেখান থেকে মোহিত এবং তার একজন সাগরেদকে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকিদের খোঁজে তল্লাশি চলছে।

জানা যাচ্ছে, অভিযুক্তরা দেশের বিভিন্ন জায়গার ব্যবসায়ীদের কাছ থেকে বাজারদরের থেকে বেশী দামে শুকনো ফল কিনে তাদের বিশ্বাস অর্জন করেন। পরে যখন বেশি করে অর্ডার দেওয়া শুরু হল তখন অর্ডারের ৪০% টাকা তারা নেট ব্যাংকিং এর মাধ্যমে মিটিয়ে দিতেন। কিন্তু বাকি ৬০% টাকা চেকের মাধ্যমে পাঠানো হবে বলে জানাতেন। চেক পাঠানো হতো কিন্তু তারা সব সময় বাউন্স করে যেত। এইভাবে ওই ফল ব্যবসায়ীদের কাছে টাকা পৌছাতে না কিন্তু মোহিত এবং তার বন্ধুরা ওই ফল বাজারে বিক্রি করে তার থেকে অনেক টাকা আত্মসাৎ করতেন.