"ক্রিকেটার না হলে আইএসএস জঙ্গী হত মঈন আলি", তসলিমার বিতর্কিত টুইটে উত্তাল ক্রীড়ামহল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 07/04/2021   শেষ আপডেট: 07/04/2021 6:14 p.m.
তসলিমা মঈন facebook.com/moeenmunirali, /nasreen.taslima

মঈন আলীর হয়ে ইংল্যান্ড ফাস্ট বোলার জোফ্রা আর্চার তসলিমাকে পাল্টা টুইট পাঠিয়েছে

সম্প্রতি তসলিমা নাসরিনের একটি টুইট বিতর্কের ঝড় তুলেছে ক্রীড়ামহলে। বাংলাদেশী লেখিকা তসলিমা সম্প্রতি ইংল্যান্ড ক্রিকেটার মঈন আলীর নাম উল্লেখ করে একটি টুইট করে বলেছেন, "ক্রিকেটার না হলে সিরিয়ায় গিয়ে আইএসএসে নাম লেখাতেন মঈন আলি।" বিশ্বখ্যাত ক্রিকেটারের নাম ইসলামিক জঙ্গি সংগঠনের সাথে জড়ানোর কারণে তসলিমার টুইট আগুনের মতো ছড়িয়ে পড়ে। এই টুইটের তীব্র সমালোচনা করেছেন ইংরেজ ফাস্ট বোলার জোফ্রা আর্চার। এছাড়াও সম্পূর্ণ ক্রীড়াজগৎ তসলিমার টুইটের তীব্র সমালোচনা করেছে।

গত মঙ্গলবার তসলিমার পাল্টা জবাব দিয়ে ইংরেজ ফাস্ট বোলার জোফ্রা আর্চার বলেছেন, "আপনার মাথা ঠিক আছে তো? আমার মনে হয় না ঠিক আছে বলে।" অবশ্য সমালোচনার বিরুদ্ধে গিয়ে বাংলাদেশী লেখিকা যুক্তি দিয়েছেন যে সে নিছক ব্যঙ্গ করার উদ্দেশ্যে মইনকে নিয়ে এমন টুইট করেছিল। তিনি পাল্টা টুইট করে বলেন, "মইনকে নিয়ে আমি নিছক মজা করেছিলাম। কিন্তু যারা বিতর্ক তৈরি করছেন তারা খুব ভালোভাবেই জানেন যে আমি মুসলিম সম্প্রদায়ের গোঁড়ামির সমালোচনা করি। তবে মানবজাতির কাছে এটাই দুঃখজনক যে নারীবাদী বামপন্থীরাই নারীবিদ্বেষী ইসলাম মৌলবাদীদের সমর্থন করে।"

তবে তসলিমার দ্বিতীয় টুইটেও সমালোচনার ঝড় ওঠে। আবারো জোফ্রা আর্চার কটাক্ষ করে টুইট করে বলেছেন, "এটা আপনার ব্যাঙ্গ? কেউ হাসছে না। এমনকি আপনিও না। আপনি যেটা করতে পারেন সেটা হল টুইটটি ডিলিট করুন।" তারপর অবশ্য তাসলিমা তার প্রথম টুইট ডিলিট করে দেয়।