ফের উত্তপ্ত গাজা ভূখণ্ড, সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে বোমাবর্ষণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/06/2021   শেষ আপডেট: 16/06/2021 1:12 p.m.
twitter.com/alxihxz

হামাস জঙ্গি সংগঠনের এক ঘাঁটিতে বোমাবর্ষণ হয়েছে বলে দাবি

ফের গাজায় (Gaza) সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে বিমান হানা চালালো ইজরায়েল (Israel)। এরফলে ফের উত্তপ্ত হয়ে উঠল গাজা ভূখণ্ড। ফলে ওই অঞ্চলে যুদ্ধের প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে বলে সূত্রের খবর।

ইজরায়েলে দীর্ঘ ১২ বছরের বেঞ্জামিন নেতানিয়াহুর (Benjamin Netanyahu) শাসনের অবসান ঘটেছে। এর জায়গায় এসেছে জোট সরকার। জোট সরকারের পক্ষে নতুন প্রধানমন্ত্রী হয়েছেন নাফতালি বেনেট। উগ্র জাতীয়তাবাদী জোট সরকারের শাসনের শুরুতেই ফের গাজায় শুরু হল এই সংঘর্ষ বলে সূত্রের খবর। বিশেষ সূত্রে জানা গেছে, বুধবার গাজায় প্যালেস্তাইনি জঙ্গি সংগঠন হামাসের ঘাঁটিতে বোমা বর্ষণ করে ইজরায়েল। যদিও এদিন ইজরায়েলের দক্ষিণ অংশে বিস্ফোরক ভর্তি বেলুন দিয়ে হামলা চালায় জঙ্গিরা। তার জবাব দিতে ইজরায়েলের পক্ষ থেকে বিমান হামলা চালানো হয়েছে বলে জানা গেছে। এক বিবৃতি মারফত ইজরায়েলি সেনা জানিয়েছে, যে কোন পরিস্থিতিতে মোকাবিলা করতে প্রস্তুত ইজরায়েলি সেনা। গাজার খান ইউনুস শহরের হামাস জঙ্গি গোষ্ঠীর এক ঘাঁটিতে হামলা করা হয়েছে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, গত মে মাসে টানা ১১ দিন সংঘর্ষে অন্তত ২৬০ জন প্যালেস্তাইনি নিহত হয়েছিলেন। পাশাপাশি প্রায় ১৩ জন ইজরায়লির মৃত্যুর খবর উঠে এসেছিল। যেখানে এক ভারতীয় পরিচারিকার মৃত্যুতে চাপানউতোর তৈরি হয়েছিল। তবে আন্তর্জাতিক চাপে এই সংঘর্ষ সাময়িক বিরতি পেলেও আবার যে শুরু হল, তা মনে করছেন ওয়াকিবহাল মহল।