Imran Khan: আরও বিপাকে ইমরান খান, বাতিল প্রকাশ্যে ভাষণ, জারি গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/08/2022   শেষ আপডেট: 22/08/2022 7:43 a.m.
ইমরান খান ছবি সংগৃহীত

প্রকাশ্য জনসভায় সরকারের বিরুদ্ধে হুমকি, ঘৃণামূলক ভাষণ ছড়ানোর অভিযোগ তাঁর বিরুদ্ধে

নিজের দেশেই ব্যাকফুটে পাকিস্তানের (Pakistan) প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan)। তাঁর বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে এফআইআর দায়ের করা হয়েছে। ইসলামাবাদে এক সমাবেশে ভাষণ দেওয়ার সময় একজন বিচারক এবং দুই শীর্ষ কর্মকর্তাকে হুমকি দেওয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে সেদেশের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর।

এর আগে, পাকিস্তানের ইলেকট্রনিক মিডিয়া ওয়াচডগ শনিবার সন্ধ্যায় এফ-৯ পার্কে অনুষ্ঠিত জনসভায় রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে হুমকি দেওয়ার এবং উস্কানিমূলক বক্তব্য দেওয়ার কয়েক ঘন্টা পরে ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের সরাসরি বক্তৃতা সম্প্রচারে স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলগুলিকে নিষেধ করেছিল। দেশের মধ্যেই তিনি ক্রমশ কোণঠাসা হয়ে পড়ছিলেন। এবার সরাসরি তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানাল সেদেশের আইন ব্যবস্থা।

পাকিস্তানের ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (PEMRA) জানিয়েছে, ইমরানের রেকর্ড করা বক্তৃতাটি কার্যকর পর্যবেক্ষণ এবং সম্পাদকীয় নিয়ন্ত্রণ নিশ্চিত করার পরেই সম্প্রচারের অনুমতি দেওয়া হবে। পিইএমআরএ তার নির্দেশে আরও বলেছে এটি লক্ষ্য করা গেছে যে পিটিআই চেয়ারম্যান ইমরান খান তাঁর বক্তৃতা বা যেকোন বিবৃতিতে অবিরত ভিত্তিহীন অভিযোগ তুলে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে লক্ষ্যবস্তু করছেন। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের বিরুদ্ধে তাঁর উস্কানিমূলক ভাষণের মাধ্যমে বিদ্বেষমূলক বক্তব্য ছড়াচ্ছেন তিনি। এটি আইন-শৃঙ্খলা রক্ষার জন্য ক্ষতিকর এবং জনসাধারণের শান্তি বিঘ্নিত করতে পারে।

উল্লেখ্য, ইমরান খান শনিবার একটি জনসমাবেশে ভাষণ দেওয়ার সময় একজন শীর্ষ পুলিশ কর্মকর্তা, একজন মহিলা ম্যাজিস্ট্রেট, পাকিস্তানের নির্বাচন কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন। তারপর থেকেই তাঁর গ্রেফতারির সম্ভাবনা ক্রমশ বাড়ছিল। তবে বর্তমানে ঘরে বাইরে আরও সংকটে পড়লেন ইমরান খান।