ক্ষমতায় থাকাকালীন বিপজ্জনক ছিলাম না, এখন আরও বিপজ্জনক, হুঁশিয়ারি ইমরান খানের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/04/2022   শেষ আপডেট: 14/04/2022 11:32 a.m.
ইমরান খান ছবি সংগৃহীত

বুধবার পাকিস্তানের পেশোয়ারে এক জনসভায় এমনই চাঞ্চল্যকর মন্তব্য করেছেন ইমরান খান

দিন কয়েক আগেই নিজের গদি হালিয়েছেন। এবার প্রকাশ্যে রীতিমতো 'হুঁশিয়ারি' দিলেন "আমি যখন সরকারের অংশ ছিলাম তখন বিপজ্জনক ছিলাম না, কিন্তু এখন আরও বিপজ্জনক হব।" পাকিস্তানে (Pakistan) সদ্য প্রধানমন্ত্রীর ক্ষমতা হারিয়ে এমনই চাঞ্চল্যকর মন্তব্য করলেন ইমরান খান (Imran Khan)।

ঠিক কী বলেছেন তিনি? বুধবার পাকিস্তানের পেশোয়ারে একটি জনসভায় অংশগ্রহণ করেছিলেন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানেই তিনি এমনই হুঁশিয়ারি দিয়েছেন। তিনি আরও প্রশ্ন তুলেছেন, কেন মধ্যরাতে আদালত খোলা হল? আমি কি কোন আইন ভঙ্গ করেছি? গোটা ঘটনায় তিনি চক্রান্তের গন্ধ পেয়েছেন। তাই এদিনের জনসভায় বলেছেন, ক্ষমতায় থাকাকালীন আমি বিপজ্জনক ছিলাম না, বর্তমানে আরও বিপজ্জনক হয়ে উঠব।

এদিন তিনি আরও বলেছেন, 'আমদানিকৃত' সরকার আমরা মেনে নেব না। তিনি বলেন, "আমরা আমদানি করা সরকারকে মেনে নেব না এবং এই পদক্ষেপের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে মানুষ কী চায় তা দেখিয়েছে।" তিনি বলেছেন, দেশে যতবারই একজন নেতাকে ক্ষমতাচ্যুত করা হয়েছে, জনগণ উৎসব করেছে, কিন্তু এবার ব্যাপক বিক্ষোভ হয়েছে। রবিবার গোটা পাকিস্তানে ইমরান খানের সমর্থনে মিছিল হয়েছে বলে সূত্রের খবর।

ইমরান খান নিজের ক্ষমতাচ্যুতির কারণ হিসেবে বিদেশি শক্তির হাত আছে বলে দাবি করেছেন। এর আগেও তিনি এর সমর্থনে নানা যুক্তি দিয়েছেন। এবার সরাসরি অভিযোগ করেন, তাঁর পদচ্যুতির পেছনে বাইরের দেশের হাত আছে। এদিন তিনি বলেন, আমেরিকা আমাদের উপর এই দস্যু-সরকার (নতুন সরকার) চাপিয়ে পাকিস্তানকে অপমান করেছে। জুলফিকার আলী ভুট্টোকে মার্কিন যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের মাধ্যমে বরখাস্ত করা হয়েছিল, কিন্তু এটি 1970 সালের পাকিস্তান নয়, এটি নতুন পাকিস্তান। যদিও মার্কিন যুক্তরাষ্ট্র ইমরান খানের সমস্ত অভিযোগ অস্বীকার করেছে। এদিন ইমরান খান ভারত এবং ইজরায়েলকেও ছাড়েননি। এই দুই দেশের বিরুদ্ধে গিয়ে বলেছেন, ভারত এবং ইজরায়েল আমার ক্ষমতাচ্যুতিতে সবচেয়ে বেশি আনন্দ উদযাপন করেছে।"