Elon Musk: জল্পনার অবসান! অবশেষে নগদ অর্থেই টুইটার কিনেই নিলেন এলন মাস্ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/04/2022   শেষ আপডেট: 26/04/2022 9:04 a.m.
https://instagram.com/elonofficiall

এলন মাস্কের টুইটার কিনতে কত খরচ পড়ল? জেনে নিন বিস্তারিত

অনেক দিন ধরেই তিনি বলে আসছিলেন, সুযোগ পেলেই তিনি অন্যতম জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার (Twitter) কিনে নেবেন। হলও তাই! শেষমেশ দরদাম ঠিক হয়ে টুইটার কিনেই নিলেন আমেরিকার ধনকুবের এলন মাস্ক (Elon Musk)।

কত খরচ পড়ল? টুইটারের পুরো শেয়ার কিনতে খরচ করতে হয়েছে ৪,৪০০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৩,৩৬,৯৪১ কোটি ২২ লাখ টাকা। এক একটি শেয়ারের মূল্য ৫৪.৪২ ডলার, ভারতীয় মুদ্রায় ৪,১১৫ টাকা। কিছুদিন আগেই তিনি আচমকাই টুইটারের ৯.২ শতাংশ কিনে নিয়েছিলেন। এবার পুরোটাই কিনে নিলেন ধনকুবের এলন মাস্ক।

এর আগেও তিনি টুইটার কিনে নেওয়ার পক্ষে সওয়াল করেছেন। সেই সময় তিনি বলেছিলেন, টুইটারের উন্নতি ও সাফল্যের জন্য সংস্থাটি ব্যক্তিগত মালিকানাধীন হওয়া উচিত। এক টুইট বার্তায় তাঁর আরও বক্তব্য ছিল, "আমি টুইটারে বিনিয়োগ করেছিলাম, যেহেতু ভেবেছিলাম এই প্ল্যাটফর্মটি বিশ্বজুড়ে বাক্-স্বাধীনতার মাধ্যম হয়ে উঠবে। আমি বিশ্বাস করি, গণতন্ত্রের জন্য সমাজে বাক্-স্বাধীনতা কতটা প্রয়োজনীয়। কিন্তু মোহভঙ্গ হয় আমার। সংস্থাটির সেই তাগিদ দেখতে পাইনি।"

এলন মাস্কের হাতে টুইটারের সম্পূর্ণ দখল চলে যাওয়ার পর কি নতুন কোন বদল আসতে চলেছে? বিশেষজ্ঞদের অভিমত, অবশ্যই তিনি বিষয়টি নতুন করে দেখবেন। ইতিমধ্যেই টুইটার ইন্ডিয়ার সিইও পরাগ আগরওয়াল বলেছেন, "টুইটারের উদ্দেশ্য এবং প্রাসঙ্গিকতা রয়েছে। যা সারা বিশ্বকে প্রভাবিত করে। আমাদের পুরো দলের জন্য ভীষণ গর্ব অনুভব করছি।"