ওয়ার্ক ভিসায় নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো ডোনাল্ড ট্রাম্প

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/01/2021   শেষ আপডেট: 01/01/2021 8:28 p.m.
ডোনাল্ড ট্রাম্প

ওয়ার্ক এবং ইমিগ্রান্ট ভিসায় নিষেধাজ্ঞার মেয়াদ ৩১ মার্চ ২০২১ অবদি বাড়িয়ে দেওয়া হল

নতুন বছরের শুরুতেই বহু ভারতীয়র ভেঙে গেল আমেরিকান হওয়ার ড্রিম। বছরের শেষ দিনেই অর্থাৎ বৃহস্পতিবার ওয়ার্ক এবং ইমিগ্রান্ট ভিসায় নিষেধাজ্ঞার মেয়াদ ৩১ মার্চ ২০২১ পর্যন্ত বাড়িয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ভিসা বাতিলের সপক্ষে যুক্তি দেখিয়ে ঘোষণাপত্রে প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছেন, "মার্কিন অর্থনীতিতে বিস্তর প্রভাব ফেলেছে করোনা মহামারী। আমেরিকায় জুন মাস থেকেই কোভিড-১৯'এর জেরে পরিস্থিতি অত্যন্ত খারাপ হয়ে দাঁড়িয়েছে। মহামারীর ব্যাপক প্রভাব পড়েছে কাজের পরিস্থিতিতে, বেকারত্ব বেড়েছে। শুধু তাই নয়, এই মারণ রোগে প্রচণ্ড ধাক্কা খেয়েছে শ্রমিক বাজার এবং দেশের স্বাস্থ্য পরিকাঠামো। তাই দেশের সামগ্রিক পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।"

একটি বিশেষ সংবাদমাধ্যমের প্রতিবেদন সূত্রে খবর, ডোনাল্ড ট্রাম্প আরও জানিয়েছেন, "H1B ভিসা-সহ ওয়ার্ক এবং ইমিগ্রান্ট ভিসায় নিষেধাজ্ঞার মেয়াদ ৩১মার্চ পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত বর্তমান পরিস্থিতির চাহিদা মেনেই নেওয়া হয়েছে। প্রয়োজনে তা আরও বাড়ানো হতে পারে।"

উল্লেখ্য, মার্কিন সিদ্ধান্তে সবচেয়ে বড় ধাক্কা খেয়েছে ভারতের তথ্যপ্রযুক্তি কর্মীরা। নতুন বছরে বহু ভারতীয়'র আমেরিকায় গিয়ে ভবিষ্যতে গ্রিন কার্ড পাওয়ার স্বপ্নও এর ফলে আপাতত অধরা থেকে যাচ্ছে।