মর্মান্তিক! রেল ক্রসিং-এ মাইক্রোবাস, সজোরে ধাক্কা, প্রাণ গেল ১১ জনের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/07/2022   শেষ আপডেট: 30/07/2022 8:40 a.m.
https://www.facebook.com/groups/260144084189715/

মাইক্রোবাসটিকে রেল লাইনের উপর অন্তত এক কিলোমিটার টেনে নিয়ে যায়

ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী থাকল প্রতিবেশী দেশ বাংলাদেশ (Bangladesh)। গেট ম্যানের সামান্য গাফিলতির কারণে রেল ক্রসিং-এ বড়সড় দুর্ঘটনা। একটি মাইক্রোবাসে সজোরে ধাক্কা মারল চলন্ত ট্রেন। গতিবেগ বেশি থাকায় মাইক্রোবাসটি অন্তত ১ কিলোমিটার টেনে নিয়ে চলে যায়।

ঘটনাটি শুক্রবার দুপুর পৌনে একটা নাগাদ বাংলাদেশের চট্টগ্রাম জেলার মীরসরাইয়ে ঘটেছে। মাইক্রোবাসটি যখনই লাইন ক্রস করছিল, সেই সময়েই ঢাকাগামী প্রভাতী এক্সপ্রেস সজোরে ধাক্কা মারে। ট্রেনের গতিবেগ বেশি থাকায় বাসটি লাইনের উপর অন্তত ১ কিলোমিটারের বেশি টেনে নিয়ে যায়। এই ঘটনায় ১১ জনের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। গুরুতর আহত আরও পাঁচজন। মৃত ব্যক্তিদের অধিকাংশের বাড়ি চট্টগ্রামের হাটহাজারিতে।

'আর অ্যান্ড জে প্লাস' নামের একটি কোচিং সেন্টারের একদল পড়ুয়া এবং কিছু শিক্ষক বেড়াতে গিয়েছিলেন। খইয়াচোরা জলপ্রপাত দেখার পর ফিরছিলেন। আর ফেরার পথেই এমন বড়সড় দুর্ঘটনা। এমন মর্মান্তিক দৃশ্য দেখে স্থানীয় লোকজন হতভম্ব। মাইক্রোবাসটি দুমড়ে মুচড়ে গিয়েছে। বেশকিছু দেহ মাইক্রোবাসের ভেতর ছিন্নভিন্ন। কয়েকটি দেহ সনাক্ত করা গেলেও বেশ কিছু দেহ সনাক্ত করা যায়নি।

ইতিমধ্যেই বাংলাদেশ রেল দফতরের তরফে গোটা বিষয়টির উপর পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি তৈরি হয়েছে। গেট ম্যান সাদ্দাম হোসেনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। গোটা ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত শুরু হয়েছে বলে সেদেশের রেল দফতর সূত্রে খবর।