করাচি বিশ্ববিদ্যালয়ে ছাত্রভর্তি গাড়িতে ভয়াবহ বোমা বিস্ফোরণ, নিহত ৪

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/04/2022   শেষ আপডেট: 26/04/2022 6:30 p.m.

আহতদের অবস্থা বেশ সংকটজনক

ফের ভয়াবহ বিস্ফোরণ পাকিস্তানে। আজ, মঙ্গলবার দুপুরে এই বিষ্ফোরণের ঘটনা ঘটে। করাচি বিশ্ববিদ্যালয় চত্বরে একটি গাড়ির ভেতরে রাখা বোমা ফেটে ঘটে এই দুর্ঘটনা। জানা গিয়েছে, কনফুসিয়াস ইন্সটিটিউটের একেবারে কাছেই এই বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও উদ্ধারকারী দল। বিস্ফোরণে অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে দু’জন বিদেশি ছাত্রও রয়েছে বলে জানা গেছে। ইতিমধ্যেই আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ সূত্রে খবর, একটি সাদা ভ্যানের ভিতরে বিস্ফোরক ছিল। গাড়িতে উপস্থিত ছিলেন ৭-৮ জন। ঠিক কতজনের মৃত্যু হয়েছে তা স্পষ্ট নয় এখন‌ও। বিস্ফোরণের পরে দ্রুত এলাকা ঘিরে ফেলে প্রশাসন। জানা গিয়েছে, নিহতরা হোস্টেল থেকে কনফুসিয়াস ইন্সটিটিউটে ফিরছিলেন। বিদেশি ভাষা শেখানো হয় ওই ইন্সটিটিউটে। ওই দুই বিদেশি তাঁদের গেস্ট হাউসে ফিরছিলেন তখন। ঠিক সেই সময়ই ওই ভয়াবহ বিস্ফোরণ ঘটে।

পুলিশের তরফে সাংবাদিকদের জানানো হয়েছে যে এখনই বিস্ফোরণ সম্পর্কে খুব বেশি কিছু বলা যাবে না। এই বিস্ফোরণের পিছনে কোনও জঙ্গি গোষ্ঠীর হাত রয়েছে কিনা সেই প্রসঙ্গে গুলশনের পুলিশ সুপারিটেন্ডেন্ট বলছেন, "তদন্তের পর বলা সম্ভব হবে, এটা কোনও সন্ত্রাসবাদী হামলা নাকি দুর্ঘটনা।" জানা গিয়েছে, আহতদের অবস্থা বেশ সংকটজনক।