কানাডার জনবহুল এলাকায় ২ দুষ্কৃতীর এলোপাথাড়ি ছুরিকাঘাত, মৃত ১০, আহত ১৫

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/09/2022   শেষ আপডেট: 05/09/2022 9:51 a.m.

কানাডার সস্কাতচেওয়ানে ঘটে গেল এক চাঞ্চল্যকর ঘটনা

কানাডার জনবহুল এলাকা সসকাতচেওয়ানে ঘটে গেল একটি চাঞ্চল্যকর ঘটনা। দুজন দুষ্কৃতীর এলোপাথাড়ি ছুরিকাঘাতের কারনে মৃত্যু হল দশ জনের। আহত হয়েছেন আরো ১৫ জন। এই কুকর্ম করে হঠাৎ করেই একটি গাড়ি চেপে উধাও হয়ে যান ওই ২ আততায়ী। ইতিমধ্যেই তাদের দুজনের পরিচয় জানা গিয়েছে। তাদের দুজনের নাম হলো মাইলস স্যানদারসন এবং ডেমিয়েন। তাদের দুজনের বয়স ৩০ থেকে ৩১ বছরের মধ্যে। তারা কেন এইরকম কাজ করল সেই ব্যাপারে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি। তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

জেমস স্মিথ ক্রি নেশন, ওয়াল্ডনের কাছাকাছি শহরে এবং সস্কাতচেওয়ান থেকে পাওয়া দশটি মৃতদেহ সংক্রান্ত জরুরী ফোন ট্রেস করে পুলিশ ঘটনাস্থলে পৌঁছেছে এই ঘটনার তদন্ত শুরু করেছে। একটি সাংবাদিক বক্তৃতায় কানাডা মাউন্টেড পুলিশ অ্যাসিস্ট্যান্ট কমিশনার রোডো ব্ল্যাকমোর জানিয়েছেন, ওই এলাকা থেকে কয়েকজন পুলিশকে ফোন করে ওই ঘটনার কথা জানিয়েছিলেন এবং তারপরেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পৌঁছায়। আহত ১৫ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে পুলিশ মনে করছে, এই ছুরিকাঘাতের ঘটনা সম্পূর্ণরূপে পূর্ব পরিকল্পিত। ভিড়ের মধ্যে নির্দিষ্ট কয়েকজন ব্যক্তির উপরেই আক্রমণ করেছে ওই দুই আততায়।

ইতিমধ্যেই ওই এলাকায় উপস্থিত জনতার মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। এই হামলার পর এই গোটা এলাকায় জরুরি অবস্থা জারি করা হয়েছে কানাডা সরকারের পক্ষ থেকে। বাসিন্দাদের সাবধানে থাকার পরামর্শ দিয়েছে কানাডা পুলিশ। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এই ঘটনাকে সাংঘাতিক আখ্যা দিয়েছেন এবং মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।