iPhone কে টক্কর দিতে বাজারে আসছে Nothing Phone 1, জানুন সম্ভাব্য দাম ও স্পেসিফিকেশন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/03/2022   শেষ আপডেট: 24/03/2022 7:13 p.m.
twitter.com/getpeid

'২০২২ সালের গ্রীষ্মে' লঞ্চ করা হবে Nothing ফোন

OnePlus-এর সহ-প্রতিষ্ঠাতা কার্ল পেই এর নতুন কোম্পানি Nothing তাদের প্রথম স্মার্টফোন, Nothing Phone লঞ্চ করতে চলেছে চলতি বছরের গ্রীষ্মে। গত রাতের একটি ইভেন্টে, কোম্পানি নাথিং ফোন সম্পর্কে ঘোষণা করে। জানা গিয়েছে, স্মার্টফোনটি কোয়ালকম প্রসেসর দ্বারা চালিত হবে। কার্ল পেই ফোনের ব্যাপারে বলতে গিয়ে জানান যে নাথিং ফোন অ্যাপল আইফোনের দুর্ধর্ষ প্রতিদ্বন্দ্বী হতে চলেছে। স্মার্টফোনটির আনুষ্ঠানিক প্রেজেন্টেশনের সাথে সাথে নাথিং ফোনের ভারতে লঞ্চের সম্ভাব্য তারিখ, প্রত্যাশিত দাম, স্পেসিফিকেশন সম্পর্কে আসুন জেনে নিই।

আশা করা হচ্ছে এই গ্রীষ্মে নাথিং ফোনটি ভারতের বাজারে লঞ্চ হতে পারে। যদিও এখন‌ও পর্যন্ত কোম্পানির তরফে কোনো অফিশিয়াল বিবৃতি প্রকাশ করা হয়নি। তবে কোম্পানি এতটুকু জানিয়েছে যে স্মার্টফোনটি '২০২২ সালের গ্রীষ্মে' লঞ্চ করা হবে৷ কোম্পানির পুরোনো রেকর্ডের পরিপ্রেক্ষিতে মনে করা হচ্ছে নাথিং ফোনটি অন্যান্য বাজারের পাশাপাশি ভারতেও লঞ্চ করা হবে৷ ইতিমধ্যেই ই-কমার্স ওয়েবসাইট ফ্লিপকার্টে নাথিং ফোন “শীঘ্রই আসছে” বিভাগের অধীনে তালিকাভুক্ত করা হয়েছে, যা ইঙ্গিত দিচ্ছে আসন্ন লঞ্চের‌।

যদিও কোম্পানি ফোনটি প্রেজেন্টেশনের সময় নাথিং ফোনের দাম বা স্পেসিফিকেশন সম্পর্কে কিছুই জানায়নি। ফোনটির দাম কত হতে পারে তা জানা না থাকলেও কার্ল পেই অ্যাপলের আইফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইছে, আর এই ইঙ্গিতের ফলে স্পষ্টত‌ই ধারণা করা যায় যে পকেটের উপর বেশ চাপ পড়তে চলেছে। লঞ্চিংয়ে স্পেসিফিকেশন সম্পর্কে বিশেষ কিছু খোলসা করেনি কোম্পানি। তবে তাঁরা জানিয়েছে যে এটি কোয়ালকম প্রসেসরের সাথে লঞ্চ করা হবে। এর পাশাপাশি অ্যান্ড্রয়েড-ভিত্তিক ইউজার ইন্টারফেস থাকবে নাথিং ফোনে। উল্লেখ্য, সংস্থা স্পষ্ট উল্লেখ করেছে যে নাথিং ফোন অন্য কোনো অ্যান্ড্রয়েড ফোনের সঙ্গে নয় বরং অ্যাপলের সঙ্গে প্রতিযোগিতায় নামতে চলেছে।