২০২২ আইপিএলের প্রথম ফাইনালিস্ট গুজরাত, ৩ বল বাকি থাকতেই পিঙ্ক আর্মিকে হারাল পান্ডিয়া বাহিনী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/05/2022   শেষ আপডেট: 25/05/2022 12:50 a.m.
twitter.com/IPL

২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করে পিঙ্ক আর্মি

বৃষ্টির সম্ভাবনার মাঝে ইডেন গার্ডেনে টাটা আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটানস ও সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। আজকের ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন রাজস্থান ক্যাপ্টেন। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করে পিঙ্ক আর্মি। তবে শেষপর্যন্ত ৩ বল বাকি থাকতেই টার্গেট পূরণ করে টাটা আইপিএলের প্রথম ফাইনালিস্ট হয়ে গেল গুজরাত টাইটানস।

আজকের ম্যাচে ব্যাট করতে নেমে প্রথমেই উইকেট হারায় রাজস্থানের জয়সাওয়াল। কিন্তু তারপর দুর্দান্ত পার্টনারশিপ গড়ে তোলেন জশ বাটলার ও ক্যাপ্টেন সঞ্জু স্যামসন। বাটলার ৫৬ বলে ৮৯ রান করে এবং ২৬ বলে ৪৭ রান করেন ক্যাপ্টেন সঞ্জু স্যামসন। তবে এরপর কোনো খেলোয়াড় আর তেমন রান করতে পারেননি। অবশেষে ২০ ওভারে ১৮৮ রান করে রাজস্থান।

অন্যদিকে, ১৮৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে দুর্দান্ত ব্যাটিং করে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটানস। প্রথমে এক উইকেট হারিয়েও দলকে ম্যাচে ফিরিয়ে আনে শুভমান গিল ও ম্যাথু ওয়েড। তাঁরা দুজনেই ৩৫ রান করেন যথাক্রমে ২১ বলে ও ৩০ বলে। এরপর তারা আউট হলে ম্যাচের হাল ধরেন হার্দিক পান্ডিয়া ও ডেভিড মিলার জুটি। ক্যাপ্টেন পান্ডিয়া ২৭ বলে ৪০ রান করেন। এছাড়া মিলার ৩৮ বলে ৬৮ রান করে ম্যাচ জিতিয়ে দেন। অবশেষে ৩ বল বাকি থাকতেই ম্যাচ জিতে যায় গুজরাত। এই ম্যাচ জিতে টাটা আইপিএলের ফাইনালিস্ট হয়ে গেলেন গুজরাত টাইটানস।