সূর্য-শারদুল কম্বিনেশনে উড়ে গেলো ইংল্যান্ড, মরণ বাঁচন ম্যাচ জিতে সিরিজ সমতা ফেরালো ভারত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/03/2021   শেষ আপডেট: 19/03/2021 12:13 a.m.
ভারত বনাম ইংল্যান্ড চতুর্থ টি টোয়েন্টি ~BCCI

বর্তমানে সিরিজের ব্যবধান ২-২

পাঁচ ম্যাচের সিরিজে চতুর্থ ম্যাচে ইংল্যান্ডকে ৮ রানে হারিয়ে সিরিজে সমতা ফেরালো বিরাট বাহিনী। এদিন ম্যাচের শুরুতে টসে হেরে ব্যাটিং করে ভারত। প্রথম ইনিংসে ব্যাট করে ভারতের সংগ্রহ ১৮৫ রান। দুর্দান্ত অর্ধশত করলেন সূর্য কুমার যাদব। অন্যদিকে, ঋষভ পন্থ খেললেন একটি ছোট অথচ অত্যন্ত গুরুত্বপূর্ণ ইনিংস। বৃহস্পতিবার আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম ইনিংসেই দুরন্ত শুরু করলো ভারত।

সূর্য কুমারের ৫৭ রানের ইনিংসে ছিল ৫টি চার এবং একটি ছক্কা। অন্যদিকে শ্রেয়াস আইয়ার ৩৭ রানের যোগদান রেখেছিলেন। বিপরীতে ব্যাট করতে নেমে দুর্ধর্ষ শুরু করলেন জেসন রায়। জস বাটলার খুব একটা বেশি রান করতে পারলেন না। তবে পরবর্তীতে ডেভিড মালান এর সঙ্গে বেশ ভালো একটা পার্টনারশিপ গড়ে তুললেন জেসন রয়। ব্যক্তিগত ৪০ রানে প্যাভিলিয়নে ফেরার পর কিছুটা হলেও ব্যাকফুটে চলে যায় ইংল্যান্ডের ইনিংস। তারপর ম্যাচের হাল ধরেন জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস। বেন স্টোকস এদিন ইংল্যান্ডের হয়ে সবথেকে ভালো ইনিংস খেললেন। ২৩ বলে ৪৬ রানের একটা মারকাটারি ইনিংস উপহার দিলেন তিনি। তিনি যখন ব্যাট করছিলেন তখন মনে হচ্ছিল ইংল্যান্ড আবারও জিতে যাবে।

কিন্তু তারপরেই, মাঠে দেখা গেল শার্দুল ম্যাজিক। দুর্দান্ত বল করে ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন শার্দুল। একা ক্ষমতায় তুলে নিলেন ইংল্যান্ডের দুটি প্রধান উইকেট, সেট ব্যাটসম্যান বেন স্টোকস এবং অধিনায়ক ইয়ন মরগান কে। অন্যদিকে জনি বেয়ারস্টোকে ব্যক্তিগত ২৫ রানে আউট করে দিলেন রাহুল চাহার। এরপর ইংল্যান্ডের ইনিংসের তেমন খুব একটা ভালো অবস্থা রইল না। শেষের দিকে জোফরা আর্চার লড়াই করার চেষ্টা করলেও শেষ রক্ষা হলো না। ১৭৭ রানেই গুটিয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। এই ম্যাচে জয়ের ফলে আবারও নতুন করে অক্সিজেন পেল ভারতীয় ক্রিকেট দল। বর্তমানে ইংল্যান্ড এবং ভারতের মধ্যে ব্যবধান ২-২। কাজেই, পরের ম্যাচ অর্থাৎ সিরিজের শেষ ম্যাচটি হতে চলেছে টি-টোয়েন্টি সিরিজের নির্ণায়ক ম্যাচ।