লিভিংস্টোন ঝড়ে বিধ্বস্ত গুজরাত, ২৪ বল বাকি থাকতেই জয় হাসিল করল পাঞ্জাব কিংস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/05/2022   শেষ আপডেট: 04/05/2022 8:26 a.m.
twitter.com/IPL

১৪৪ রানের লক্ষ্যমাত্রা ছিল পাঞ্জাব কিংসের সামনে

টাটা আইপিএল ২০২২ এর ৪৮ তম ম্যাচে সম্মুখ সমরে অবতীর্ণ হয়েছিল গুজরাট টাইটান্স ও পাঞ্জাব কিংস। ডি ওয়াই প্যাটেল স্টেডিয়ামে আগের রাজস্থান রয়্যালস ও মুম্বই ইন্ডিয়ান্সের ম্যাচের কথা মাথায় রেখে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন গুজরাত অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তবে লিভিংস্টোন ঝড়ে রীতিমতো সব হিসেব নিকেশ উলটপালট হয়ে যায় গুজরাতের। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট খুইয়ে গুজরাত টাইটান্স ১৪৩ রান করে। ম্যাচের দ্বিতীয় ওভারেই কাগিসো রাবাডার এক ওভারে ১৩ রান তুলেও ফেলেছিলেন গুজরাতের ২ ওপেনার। কিন্তু সেই রাবাডাই সংহার মূর্তি ধারণ করলেন নিজের দ্বিতীয় ওভার থেকে। একে একে তুলে নিলেন চার চারটে উইকেট। গুজরাতের শক্তিশালী মিডল অর্ডারে প্রধান বাধা হয়ে দাঁড়ালেন এই প্রোটিয়া পেসার।

গুজরাতের ব্যাটিং অর্ডার রাবাডার আক্রমণের সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে। শুধুমাত্র সাই সুদর্শন ছাড়া কেউ ক্রিজে দাঁড়াতে পারেননি। তাঁর ৫০ বলে ৬৫ রানের সুবাদে মানরক্ষা হয় গুজরাটের। তারা ৮ উইকেট খুইয়ে ১৪৩ রান যোগ করে স্কোরবোর্ডে। অন্যদিকে, ১৪৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমেই পাঞ্জাব কিংস ১ উইকেট হারায়। এরপর দলের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন শিখর ধাওয়ান এবং ভানুকা রাজাপক্ষ। ৫৩ বলে ৬২ রান করে অপরাজিত থাকেন শিখর ধাওয়ান। অন্যদিকে, চাপের মুখে ২৮ বলে ৪০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ভানুকা রাজাপক্ষ।

ভানুকা রাজাপক্ষ আউট হওয়ার পর ক্রিজে নামেন লিয়াম লিভিংস্টোন। তাঁর দুর্দান্ত ইনিংস গুজরাটের কফিনে শেষ পেরেক পোতে। ৩ টি ছয় ও ২ টি চার সহযোগে মাত্র ১০ বলে ৩০ রান করে সে। তাঁর এমন মারকাটারি ব্যাটিং এর সুবাদে পাঞ্জাব কিংস ২৪ বল বাকি থাকতেই ৮ উইকেটে গুজরাত টাইটানসের বিরুদ্ধে জয় হাসিল করে।