ফের সোনা জয় ভারতের, ব্যাডমিন্টনে স্বর্ণপদক জিতলেন প্রমোদ ভগত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/09/2021   শেষ আপডেট: 04/09/2021 5:44 p.m.
প্রমোদ ভগত instagram.com/pramod.bhagat8

এবারই প্রথম প্যারালিম্পিক্সে অন্তর্ভুক্ত হয়েছে ব্যাডমিন্টন

ফের সোনা জয় ভারতের। এবার ব্যাডমিন্টনে স্বর্ণপদক জিতলেন প্রমোদ ভগত (Pramod Bhagat)। একেবারে খুশির আবহ ভারতীয়দের কাছে। কারণ, এবারের টোকিও প্যারালিম্পিক্সে ভারতীয়দের দৌড় অব্যাহত। প্রসঙ্গত, এদিন শনিবার সকালেই শুটিংয়ে একই বিভাগে ৫০ মিটার পিস্তল ইভেন্টে সোনা জিতেছেন মনীশ নারওয়াল এবং দেশকে রূপো দিয়েছেন সিংহরাজ আদানা। এই প্রতিযোগীকে নিয়ে উচ্ছ্বাস না কাটতেই, ফের স্বর্ণপদক ভারতের ঝুলিতে।

ইতিমধ্যেই টোকিও প্যারালিম্পিক্সে ১৬টি পদক জয় হয়েছে ভারতের। তার মধ্যে স্বর্ণপদক চারটি।প্রসঙ্গত, এবারই প্রথম প্যারালিম্পিক্সে অন্তর্ভুক্ত হয়েছে ব্যাডমিন্টন। আর তাই প্রথম ভারতীয় প্যারালিম্পিয়ান হিসেবে স্বর্ণপদক পেয়ে রেকর্ড গড়লেন ভারতের সোনার ছেলে প্রমোদ। 

পুরুষদের ব্যাডমিন্টনে সিঙ্গলস এসএলথ্রি বিভাগে বিশ্বের এক নম্বর তারকা প্রমোদ ভগত। তার কাছ থেকে প্রথম থেকেই সোনা জয়ের আশা করেছিল দেশবাসী। তিনিও সকলের আশা ভাঙলেন না। জিতলেন সোনা। প্রথম ভারতীয় হিসেবে প্যারালিম্পিকে পুরুষদের ব্যাডমিন্টন সিঙ্গলস ইভেন্ট থেকে সোনা জেতা প্রমোদ ভগতকে ইতিমধ্যেই দেশের নায়ক বলে সম্বোধন করেছেন অনুরাগ ঠাকুর। শুভেচ্ছা জানিয়েছেন অভিনব বিন্দ্রা।

ইতিমধ্যেই শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ট্যুইটারে তিনি লিখেছেন, "প্রমোদ ভগত সমগ্র দেশের হৃদয় জয় করেছেন। তিনি একজন চ্যাম্পিয়ন, যার সাফল্য লক্ষ লক্ষ মানুষকে অনুপ্রাণিত করবে। ব্যাডমিন্টনে সোনা জেতার জন্য তাকে অভিনন্দন। তার ভবিষ্যৎ প্রচেষ্টার জন্য শুভ কামনা।"

প্রসঙ্গত, এদিন বিশ্বের এক নম্বর তারকা প্রমোদ ভগত শনিবার ফাইনালে গ্রেট ব্রিটেনের ড্যানিয়েল বেথেলকে ২১-১৪, ২১-১৭ ব্যবধানে হারিয়ে স্বর্ণপদক জিতলেন।