শেষ দুই বলে ২ বিরাট ছক্কা, রশিদ ম্যাজিকে দুর্দান্ত জয় গুজরাতের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/04/2022   শেষ আপডেট: 28/04/2022 10:21 a.m.
twitter.com/IPL

অরেঞ্জ আর্মিকে ৫ উইকেটে পরাজিত করেছে হার্দিক পান্ডিয়া বাহিনী

টাটা আইপিএল ২০২২ এর ৪০ তম ম্যাচে আজ অর্থাৎ বুধবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স এবং কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দ্রাবাদ। চলতি বছরের আইপিএলে নতুন টিম হিসেবে গুজরাত আত্মপ্রকাশ করলেও প্রথম থেকেই তাদের পারফরম্যান্স ক্রিকেটপ্রেমীদের মন জয় করেছে। টুর্ণামেন্টে হায়দ্রাবাদের বিরুদ্ধে মাত্র একটা ম্যাচে পরাজিত হয়ে আজ প্রতিশোধের লড়াইয়ে নেমেছে পান্ডিয়া বাহিনী। আর তাঁরা তাতে সফল। টানটান উত্তেজনায় শেষ ওভারে ২৫ রান করে সানরাইজার্স হায়দ্রাবাদকে পরাজিত করল গুজরাত টাইটান্স। শেষ ওভারের শেষ দুই বলে দুর্দান্ত ছয় মেরে সানরাইজার্স হায়দরাবাদের হাত থেকে ম্যাচ কেড়ে নেন রশিদ খান।

আজকের ম্যাচে টসে জিতে গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া, সানরাইজার্স হায়দ্রাবাদকে ব্যাটিং করতে পাঠায়। অরেঞ্জ আর্মি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট খুইয়ে ১৯৫ রান করে। ওপেনার অভিশেক শর্মা মাত্র ৪২ বলে ৬৫ রান করেন। তাঁকে যোগ্য সঙ্গ দেন এইদেন মাক্রম। সেও ৪০ বলে ৫৬ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। অন্যদিকে, গুজরাত টাইটেন্স ১৯৬ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালোই করে। ওপেনার ঋদ্ধিমান সাহা এবং শুভমান গিল ব্যাট হাতে একটি ভালো পার্টনারশিপ গড়ে তোলেন। ঋদ্ধিমান সাহা আজকের ম্যাচে ৩৮ বলে ৬৮ রান করেন ও অন্যদিকে শুভমান গিল ২৪ বলে ২২ রান করেন।

অবশ্য দুই ওপেনার আউট হয়ে যাওয়ার পর একের পর এক সাজঘরে ফেরেন হার্দিক পান্ডিয়া এবং ডেভিড মিলার। তবে কঠিন সময় হাল ধরেন রাহুল তেওয়াটিয়া। তবে টানটান উত্তেজনার ছিল ১৯ ট ওভারটি। মার্কো জনসনের ওভারের প্রথম বলেই ছয় হাঁকান রাহুল। তার পরের বলে একটি সিঙ্গেল নিয়ে স্ট্রাইকে যান রশিদ খান। তারপর শুরু হয় রশিদ ম্যাজিক। ৪ টি বলের মধ্যে ৩ টিতে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন তিনি। রশিদ ম্যাজিকে অরেঞ্জ আর্মিকে ৫ উইকেটে হারায় পান্ডিয়া বাহিনী। আজকের ম্যাচের পর ১৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পৌঁছে গেল গুজরাত। অন্যদিকে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রইল কেন উইলিয়ামসনের বাহিনী।