বেতন কেন বন্ধ হল? অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ SSC গ্রুপ ডি কর্মীরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/11/2021   শেষ আপডেট: 26/11/2021 2:59 p.m.
কলকাতা হাইকোর্ট

গতকাল ৫৪২ জনের বেতন বন্ধের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট

SSC গ্রুপ ডি কর্মী নিয়োগ নিয়ে কাটছে না জট। গত সপ্তাহের শুরুতেই প্রায় ২৫ জনের বেতন বন্ধের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট (Kolkata HighCourt)। বুধবারই এসএসসি নিয়োগ মামলায় সিবিআই (CBI) তদন্তে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চ। আর এরপরেই গতকাল ৫৪২ জনের বেতন বন্ধের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

চব্বিশ ঘণ্টা না কাটতেই SSC SSC গ্রুপ ডি কর্মী নিয়োগ নিয়ে আরও এক মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে (Calcutta HC)। খবর, বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তর ডিভিশন বেঞ্চে দায়ের হল মামলা।

এই ৫৪২ জনের মধ্যে একাংশ আদালতের দ্বারস্থ হয়েছে। তাঁদের বক্তব্য, হাইকোর্টের ডিভিশন বেঞ্চে এই মামলা বিচারাধীন হওয়া সত্ত্বেও কেন সিঙ্গল বেঞ্চ বেতন বন্ধের নির্দেশ দিল? উল্লেখ্য, গতকাল বেনিয়মের অভিযোগ তুলে ৫৪২ জনের বেতন বন্ধ নিয়ে নতুন নির্দেশ দেন উচ্চ আদালতের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

আজকের দায়ের হওয়া মামলার পরে এবার এসএসসি গ্রুপ ডি নিয়োগ মামলা নিয়ে এই মুহূর্তে হাই কোর্টে দুটি মামলা বিচারাধীন। একটি সিঙ্গল বেঞ্চে এবং অপরটি ডিভিশন বেঞ্চে। কাজেই, দিন যত এগোচ্ছে আরও জটিল হচ্ছে এসএসসি মামলা।