ব্রিগেডটাকে তো বি গ্রেড বানিয়ে দিয়েছ : মোদীকে তোপ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/03/2021   শেষ আপডেট: 08/03/2021 5:56 p.m.
রানাঘাটে মমতা facebook @AITCofficial

ওরা বলছে বাংলায় মহিলারা নিরাপদ নয়, তাহলে বাংলায় সমস্ত ক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছে কী করে? : তোপ মুখ্যমন্ত্রীর

আসন্ন বিধানসভা নির্বাচনের আগেই রাজনৈতিক ডামাডোলে পরিপূর্ণ বাংলা। আর তার মধ্যেই বিশ্ব নারী দিবস পালনের অনুষ্ঠান থেকেও বিজেপির উদ্দেশ্যে মঞ্চ থেকেই আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে তরজা।

এদিন কলকাতার কলেজ স্ট্রিট থেকে ডরিনা ক্রসিং পর্যন্ত মিছিল ছিল তৃণমূলের, নারী দিবস উপলক্ষে হাজির ছিলেন তৃণমূলের সমস্ত মহিলা নেত্রী, ছিলেন সায়নী ঘোষ, সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় সহ বিধানসভা নির্বাচনে তৃণমূলের অন্যান্য মহিলা প্রার্থীরাও। আর সেই মিছিল থেকেই বিজেপির ব্রিগেড সমাবেশকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রীর দাবি, ‘ব্রিগেডটাকে তো বি গ্রেড বানিয়ে দিয়েছ। টাকা দিয়ে সব হয় না।’ এখানেই শেষ নয়, মিছিল শেষে বক্তব্য রাখতে গিয়ে প্রথমে খানিকক্ষণ নারীশক্তির কথা বলেই, ফের পুরোনো বির্তকে মুখ্যমন্ত্রী। মোদী ও শাহের জুটিকে ‘সিন্ডিকেট’ বলে কটাক্ষ করে তিনি বলেন, "ওরা বলছে বাংলায় মহিলারা নিরাপদ নয়। তাহলে বাংলায় সমস্ত ক্ষেত্রে নারীরা এগিয়ে যাচ্ছে কী করে?"

"রান্নার গ্যাসের দাম যখন বিশ্ববাজারে কম ছিল তখনও এরা বাড়িয়েছে। এখন ২টাকা কিলোর চাল ৮০০ টাকার সিলিন্ডারে রান্না করে খেতে হচ্ছে। বিজেপি কী বিনামূল্যে রান্নার গ্যাস দেবে?" তোপ তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

ভ্যাকসিনে ছবি ছাপানোকে কেন্দ্র করেও মুখ্যমন্ত্রীর দাবি, "ভ্যাকসিনেও নিজের ছবি ছাপিয়ে নিয়েছে। ওটা করোনার ভ্যাকসিন নয়, মোদী ভ্যাকসিন। ইসরোতেও নিজের ছবি পাঠিয়ে দিয়েছে। একদিন তো আমরা মরে যাবো। কে দেখবে ওই ছবি?" তবে নারী দিবসের অনুষ্ঠানে ভ্যাকসিন এবং সিলিন্ডারের কথা অপ্রাসঙ্গিক বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।