ফর্সা ছেলেটা এখন হয়ে গেল কয়লা ভাইপো : সুকান্ত মজুমদার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/02/2022   শেষ আপডেট: 19/02/2022 6:11 p.m.
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার twitter.com/DrSukantaBJP/

তৃণমূলে মাত্র দেড়খানা পদ রয়েছে, কটাক্ষ বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের

জাতীয় কর্মসমিতি (TMC Working Committee) গঠনের পরে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নজরে রয়েছে রাজ্য কমিটি (State Committee)। এই ইস্যুতেই এবার তৃণমূলকে (Trinamool Congress) কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। সরাসরি তাঁর কটাক্ষ, "তৃণমূলে মাত্র দেড়খানা পদ রয়েছে। একটা মমতা বন্দোপাধ্যায় এবং অপরটি হল অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি যেহেতু ভাইপো তাই তাঁর আধখানা পদ।"

এখানেই শেষ নয়। কয়লা পাচারকাণ্ড এবং গরুপাচার কাণ্ডের প্রসঙ্গ টেনে এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে তাঁর কটাক্ষ, "ফর্সা ছেলেটা এখন হয়ে গেল কয়লা ভাইপো।"

অন্যদিকে, সুকান্ত মজুমদারের সুরেই বিজেপির সর্ব ভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ এদিন বলেন, "তৃণমূল দলটাই হল পিসি ভাইপোর দল। ওটা ওঁদের একটা সম্পত্তি। সেখান থেকে বাইরে রাখবেন কেন? উনি তো পরবর্তী মালিক। সেভাবেই তৈরি করছেন।"

তবে বিজেপির এই কটাক্ষের প্রেক্ষিতে তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "সাংগঠনিক নির্বাচনের মধ্যে কিছু পর্যায় থাকে। প্রথমে সভানেত্রী নির্বাচিত হয়েছেন। এরপর পদ্ধতিগতভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে রেখেছেন নেত্রী। এটি নিয়ে দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদাররা এত কথা বলছেন কেন? 

যদিও বিরোধীদের মন্তব্যে কান দিতে আপাতত নারাজ তৃণমূল কংগ্রেস। এদিন সাংবাদিক বৈঠকে সুখেন্দুশেখর রায় বলেন, "কেবল সংগঠনকে বিস্তার করলেই হবে না, সেই সঙ্গে নীতি ও আদর্শেও পৌঁছাতে হবে, সব স্তরের মানুষের জন্য। সঙ্গে গরিব মানুষের জন্য মুখ্যমন্ত্রীর নেওয়া প্রকল্পকে সামনে রেখে এগোনো হবে এবং তা অন্য রাজ্যে ছড়িয়ে দিলেই সার্থকতা।”